Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার অবস্থা সঙ্কটাপন্ন

সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

বেগম খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশনেত্রীর স্বাস্থ্য অত্যন্ত সঙ্গীন, অত্যন্ত সঙ্কটাপন্ন। খারাপ বললে হবে না- এটা হচ্ছে সঙ্কটাপন্ন। অর্থাৎ জীবনের হুমকি দেখা দিয়েছে এখন এবং তিনি সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে।

গতকাল (রোববার) সকালে জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আপনারা দেখেছেন যে, উনি যখন যান কারাগারে তখন তিনি একেবারে সুস্থ অবস্থায় গিয়েছিলেন। আজকে তিনি বিছানা থেকে উঠতে পারেন না, নিজের খাবার খেতে পারেন না, তিনি এক পা হাঁটতেও পারেন না। যে হাসপাতালে তিনি রয়েছেন সেই হাসপাতালে তার প্রোপার চিকিৎসা আর সম্ভব নয়। বিএনপি মহাসচিব বলেন, উনি (বেগম জিয়া) যেহেতু এখানে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না এজন্য আমরা বার বার বলেছি যে, তার যে জামিন প্রাপ্য সেই জামিন তিনি পেতে পারেন। কিন্তু সরকার ইচ্ছাকৃতভাবে পুরোপুরিভাবে একটা দূরভিসন্ধির মধ্য দিয়ে তার জামিন আটকে রেখেছে এবং তিনি যেন জামিন না পান সেই ব্যবস্থা তারা করার চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, তিনি (খালেদা জিয়া) জামিন নিয়ে তার ইচ্ছামতো, যেখানে তিনি ভালো মনে করবেন, সেখানে চিকিৎসা করাবেন। যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, জাতীয়তাবাদী যুবদল দেশপ্রেমিক সংগঠন। ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেয়ার লক্ষ্যে যুবদলের প্রতিষ্ঠা করা হয়। তারা নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির নেতৃত্ব দিচ্ছেন। অনেকেই মন্ত্রী হয়ে দেশের সেবা করেছেন।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মী শেরেবাংলা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং মোনাজাত করেন। এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুব বিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, যুবদলের মোরতাজুল করীম বাদরু, নূরুল ইসলাম নয়ন, মামুন হাসান, রফিকুল আলম মজনু, এস এম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Sohel ২৮ অক্টোবর, ২০১৯, ১:১১ এএম says : 0
    মারা যাবার পর আন্দোলন হবে!! জিবীত থাকতে কারো টনক নড়বে না বুঝা গেছে!!?
    Total Reply(0) Reply
  • মোঃ সাচ্চু বিশ্বাস ২৮ অক্টোবর, ২০১৯, ১:১১ এএম says : 0
    আল্লাহ হেফাজত করুক
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ স্বপন হোসেন ২৮ অক্টোবর, ২০১৯, ১:১১ এএম says : 0
    বিচার এক দিন হবে
    Total Reply(0) Reply
  • Mamunur Rasid Bhuiyan ২৮ অক্টোবর, ২০১৯, ১:১২ এএম says : 0
    খালেদা জিয়া অবশ্যই ইতিহাসে আপোষহীন নেত্রী হিসেবে,সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে জায়গা করে নিবেন।।এই সরকার ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ হবেন।।
    Total Reply(0) Reply
  • M Alamgir Rahman ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    হায়রে বিচার বিভাগ খুব আফসোস হয় যখন দেখি খুনের আসামী জামিন পায় আর তিন বারের প্রধানমন্ত্রী জেলে বিনা চিকিৎসায় পড়ে থাকে।
    Total Reply(0) Reply
  • Md Shabbir ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    এটা কোন সভ্য জাতির কাজ নয়। প্রতিহিংসায় এতটা পাগল সরকার প্রধান এ উপমহাদেশে কখনও দেখা যায়নি । বার্ধক্য তো সরকার প্রধানের ও হয়েছে। দেশের সম্পদ ব্যাবহারে তিনি যদি দিব্যি চলতে পারেন, তবে খালেদা জিয়ার বেলায় অবহেলা কেন
    Total Reply(0) Reply
  • S.K Sumon ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৩ এএম says : 0
    প্রব্লেম কি মেরে ফেলেন।এক খালেদা জিয়ার ব্যক্তিত্বের সমান আওয়ামীলীগের সবার চাইতেও বেশি।মরে গেলেও মাথা নত করবেনা এই মহিলা।আপোষ করলে আজকে উনি ক্ষমতাতেই থাকতেন।ইতিহাস ঘাটেন দেখেন সত্যের জয় হাজার অন্ধকার হলেও একদিন হবেই।
    Total Reply(0) Reply
  • Amran Khan S ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    খালেদা জিয়া গনতন্ত্রের জন্য জীবন দিতে তবুও স্বৈরাচারী দের সাথে অাপোষ করবে না। অাল্লাহ বেগম খালেদা জিয়ার মঙ্গল করুক,,, অামিন।
    Total Reply(0) Reply
  • Jasmine Jui ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৪ এএম says : 0
    বাংলাদেশে খালেদা জিয়ার চেয়েও অনেক বড় অপরাধী জামিন পায়,অথচ সাবেক তিনবারের প্রধানমন্ত্রী জামিন পায় না।
    Total Reply(0) Reply
  • Abu Sayed ২৮ অক্টোবর, ২০১৯, ১:১৫ এএম says : 0
    বাংলাদেশের ইতিহাসে আরো একটি কলঙ্ক জনক অধ্যায় রচিত হতে যাচ্ছে খুব শীঘ্রই,যাদের ইচ্ছায় ঘটবে তারা কি কোনদিন জাতির কাছে ক্ষমা পাবে?রক্ত কথা বলবেই -তখন ক্ষমা চেয়ে কেউ পার পাবেনা…....?
    Total Reply(1) Reply
    • Selim ২৮ অক্টোবর, ২০১৯, ১০:২৩ এএম says : 4
      All are true, thanks.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ