Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বাগদাদির মৃত্যুতে প্রেসিডেন্ট তাইয়িব এরদোগানের উচ্ছ্বাস প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ২:৩০ পিএম

সন্ত্রাসবাদী সংগঠন আইএস-এর শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যুতে  উচ্ছ্বাস প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগান। বিতর্কিত এই নেতার মৃত্যু সন্ত্রাসবাদ মোকাবিলায় নতুন টার্নিং পয়েন্ট বলেও মন্তব্য করেছেন তিনি।
রোববার মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে সিরিয়ায় এক অভিযানে বাগদাদির মৃত্যুর সংবাদ প্রকাশের পরপরই এরদোগান এই মন্তব্য করেন।
ডেইলি সাবাহ এরাবিকে প্রকাশিত খবরে আশাবাদ ব্যক্ত করে এরদোগান আরও বলেন, জোটবদ্ধভাবে সন্ত্রসবাদের বিরুদ্ধে দৃঢ় সংগ্রাম চালিয়ে গেলে সমগ্র মানবজাতির জন্য শান্তি বয়ে আনবে। সন্ত্রাসবাদ মোকাবেলায় তুরস্কের ত্যাগের কথা উল্লেখ করে তুর্কী প্রেসিডেন্ট বলেন, আইএস পিকেকেসহ অন্যান্য আরও সন্ত্রাসী সংগঠনগুলো দমন করতে তুরস্কের চড়ামূল্য পরিশোধ করতে হয়েছে। এবং বাগদাদির মৃত্যুর ঘটনায় উচ্ছ¡সিত হয়ে দেশবাসীকে শুভকামনাও জানিয়েছেন মুসলিম বিশ্বের প্রভাবশালী এই নেতা।
প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের নেতৃত্বে গতকাল রোববার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় একটি এলাকায় তুরস্ক রাশিয়া ও ইরাকের যৌথ অভিযান পরিচালনাকালে আইএস-এর শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যুর দাবী করা হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন।



 

Show all comments
  • Md Belal ২৮ অক্টোবর, ২০১৯, ১০:৩৬ পিএম says : 0
    আমেরিকান নেতাদেরবিশ্বাস করা যায় না কারণ তারা কয়েক বছর আগেও বেশ কয়েকবার দাবি করেছিলো বাগদাদীকে হত্যা করা হয়েছে। তুর্কিরা সিরিয়ার ভিতর যে কুর্দি বিরোধী অভিযান চালিয়েছে তাতে বহু নিরীহ মুসলমান মারা গেছে যাহা পশ্চিমা মিডিয়ায় প্রচার করা হয়নি।
    Total Reply(1) Reply
    • Md. Faruk Hossain ১ নভেম্বর, ২০১৯, ১০:১৫ পিএম says : 0
      So many turks killed by terrorist Kurdi by blast.
  • jack ali ২ নভেম্বর, ২০১৯, ১০:৫২ এএম says : 0
    Prophet [SAW] mentioned in a Hadith that you need to help your Zalem Brother...on hearing this, sahabah surprised how could we help a Zalem....Prophet [SAW] replied that you need to hold his hand to refrain from commiting zulum. In Syria.. Basher al asad the buthcher of Syrian sunni Muslim by the help of Russian/Iran/Hezbollah---edrogan didn't fight these Ibless those who are killing Sunni Muslim. He is fighting the ancestor of our Great worrier SALALAUDDIN AlAyubi.....Edrogan can seat with them and solve the rather using Weapon.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাগদাদি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ