Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চলমান শুদ্ধি অভিযানে দল ও সরকার উভয়ের ভাবমূর্তি বাড়ছে : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ৩:৪২ পিএম | আপডেট : ৩:৫০ পিএম, ২৮ অক্টোবর, ২০১৯

‘আদালতে যখন চার্জশিট জমা হবে, অভিযোগ যখন প্রমাণ হবে, শাস্তি নিশ্চিত হবে, তখন দল তাকে বহিষ্কার করবে। অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত কীভাবে অ্যাকশনে যাই?’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেছেন।


আজ সোমবার (২৮ অক্টোবর) সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন। এমপিদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ উঠছে, কিন্তু কোনও দলীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এমপিদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে কিনা এই প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের বিরুদ্ধে যে এসব অভিযান চলছে, তা সরকারের সৎ সাহসের পরিচয় দেয়। এতে দল ও সরকার উভয়ের ভাবমূর্তি বাড়ছে।’

স্নাতক পাস কোর্স (বিএ) পরীক্ষায় জালিয়াতির দায়ে নরসিংদীর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (এমপি) তামান্না নুসরাত বুবলীর পরীক্ষা ও নিবন্ধন বাতিল করে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনও ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আওয়ামী লীগের পরবর্তী ওয়ার্কিং কমিটিতে তার বিষয়ে সিদ্ধান্ত হবে। এছাড়া সংসদীয় রীতিনীতিতে নৈতিক স্খলন বিষয়ে কী আছে, সে ব্যাপারে স্পিকার কী ব্যবস্থা নেন তা দেখা হবে।’


 

Show all comments
  • দীনমজুর কহে ২৮ অক্টোবর, ২০১৯, ৩:৫৭ পিএম says : 0
    ভাবমুর্তি বাড়বে নিশচয়।পরিখ্যায় জালিয়াতীর আর কি প্রমান ।অন্য লোকে পরিখ্যা দিয়েছে।
    Total Reply(0) Reply
  • দীনমজুর কহে ২৮ অক্টোবর, ২০১৯, ৩:৫৮ পিএম says : 0
    ভাবমুর্তি বাড়বে নিশচয়।পরিখ্যায় জালিয়াতীর আর কি প্রমান ।অন্য লোকে পরিখ্যা দিয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ