Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঙালি নারী আফসানা যুক্তরাজ্যে লেবার পার্টির মনোনয়ন পেলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ৪:২২ পিএম | আপডেট : ৪:২৫ পিএম, ২৮ অক্টোবর, ২০১৯

পূর্ব লন্ডনের সংসদীয় আসন পপুলার ও লাইমহাউসে লেবার পার্টি থেকে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন বাঙালি নারী আফসানা বেগম। গতকাল রোববার রাতে লেবার পার্টির সদস্যদের সরাসরি ভোটে জিতে মনোনয়ন নিশ্চিত করেছেন তিনি।
আফসানার আসনটি বাংলাদেশি অধ্যুষিত সংসদীয় আসন। লেবার পার্টির ৫৩০ সদস্য ভোট দেন। ভোটে আফসানা জয়ী হলেও তিনি কত ভোট পেয়েছেন তা জানায়নি দলটি।
১৯৯৭ সাল থেকে এ আসনটি লেবার পার্টির দখলে রয়েছে। লেবার পার্টির দুর্গখ্যাত এ আসন থেকে মনোনয়ন নিশ্চিত হওয়ায় আসন্ন নির্বাচনে আফসানার বিজয় অনেকটা নিশ্চিত বলে মনে করছেন স্থানীয়রা।
আফসানার এ আসনে তার প্রতিদ্ব›দ্ধী আমিনা আলী। তাকে অভিনন্দন জানিয়ে আফসানা বলেছেন, সবার সহযোগিতা নিয়ে মানুষের পাশে থেকে কাজ করতে চান তিনি।



 

Show all comments
  • Yourchoice51 ২৮ অক্টোবর, ২০১৯, ১০:৫৪ পিএম says : 0
    যুক্তরাজ্যে লেবার পার্টির মনোনয়ন প্রাপ্ত আফসানার উপরুক্ত ছবিটি দেখলাম; কানাডায় সদ্য নির্বাচিত পার্লামেন্ট সদস্যা সালমা জাহিদের হিজাব পরিহিতা ছবিটাও গতকালের ইনকিলাবে দেখেছি। অমুসলিম প্রধান দেশে যদি হিজাব পরিহিতা মহিলারা এধরণের দায়িত্বশীল পদে জনগণ কর্তৃক নির্বাচিত হতে পারেন; তাহলে মুসলিম প্রধান বাংলাদেশে যারা হিজাবের বিরোধিতা করেন, তা কি তাদের মানসিক সংকীর্ণতার পরিচয় বহন করে না?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঙালি নারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ