Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শৈলকুপায় সুদ কারবারির বিরুদ্ধে মানববন্ধন

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ঝিনাইদহের শৈলকুপায় ভ‚মিদস্যু, জাল দলিল তৈরির হোতা ও সুদখোরের বিরুদ্ধে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।
গতকাল সোমবার সকালে উপজেলার ভাটই বাজারে এ কর্মসূচীর আয়োজন করে দুধসর ও ফুলহরি ইউনিয়নের জনগন। এতে ব্যানার ফেস্টুন নিয়ে ওই এলাকার নানা শ্রেণী পেশার মানুষসহ ভ‚ক্তভোগিরা অংশ নেয়।

মানববন্ধনে ইউপি সদস্য আমিরুল ইসলাম, ভ‚ক্তভোগী মাজিদ মোল্লা, সালাম বিশ্বাস, আলিম ও আদিবাসী লালন বিশ্বাসসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ভ‚মিদস্যু মোবাশ্বের এলাকার অনেকের জমি জাল দলিল করে পেশী শক্তির মাধ্যমে দখল করে নিয়েছে। এছাড়া এই সুদে কারবারীর খপ্পরে পড়ে ভিটা বাড়ি ছাড়া হয়েছে অনেকে। সে এলাকায় প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। দ্রুত তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। এদিকে বিচার না পেয়ে ভ‚ক্তভোগীরা সম্প্রতি প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। লিখিত অভিযোগে বলা হয়, ভাটই গ্রামের মৃত কেরামত মোল্লার ছেলে মোবাশ্বের মোল্লা জাল দলিল তৈরির হোতা। সন্ত্রাসী ও চাঁদাবাজ এবং ভূমিদস্যূ। তার ভাই খবির কসাই অবৈধ অস্ত্র নিয়ে চলাফেরা করে এবং একাধিক মামলার আসামি হওয়ায় স্থানীয়রা ভয়ে মুখ খোলেনা। এ সুযোগে মোবাশ্বের ক্ষমতার দাপটে ভগবাননগর আদিবাসী পাড়ার ১৩ শতক জমি জোরপূর্বক দখল করে নিয়েছে। এছাড়াও ভাটই ও দুধসরসহ আশপাশ এলাকার অনেক নিরীহ মানুষের এবং সরকারি জমি বিগত জোট সরকারের আমলে দখল করে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ