Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

এবার বিএসএফের গুলিতে নিহত ভারতীয় নাগরিক

ভূরুঙ্গামারী উপজেলা ও কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সীমান্তে গরু পাচারের সময় বিএসএফের গুলিতে এক ব্যক্তি নিহত হয়েছে।

নিহত ব্যক্তি বাংলাশেী না ভারতীয় নাগরিক এনিয়ে কিছুক্ষণের জন্য বিপাকে পড়ে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ। পরে ভারতীয় বিএসএফ শনাক্ত করে লাশটি ভারতীয় নাগরিকের।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গতকাল সোমবার ভোররাতে ভুরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে (ভারতের দীঘলটারী) ৯৭৫নং মেইন পিলারের সাব পিলার ৮ ও ৯ নং এর মাঝখানে জিরো পয়েন্টে এক যুবকের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। সে ভারতীয় দীঘলটারী গ্রামের মানিক শেখের পুত্র আখেরুল শেখ (১৮) বলে জানা গেছে। সেইসাথে বাংলাদেশী সীমান্তের অভ্যন্তরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় একটি বাছুর উদ্ধার করে বিজিবি। এরপর ঐ সীমান্তে বিএসএফ তাদের টহল জোরদার করলে এলাকাবাসীরা বিজিবিকে খবর দিলে বিজিবির একটি টহল দলও ঘটনাস্থলে আসে। পরে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ভারতীয় বিএসএফ আখেরুলকে শনাক্ত করে তার লাশ ভারতীয় পুলিশের দ্বারা ভারতের অভ্যন্তরে নিয়ে যায়।

এ ব্যাপারে কুড়িগ্রাম-২২ বিজিবি উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল হামিদ বলেন, নিহত ব্যক্তি গরু ব্যবসায়ী ও ভারতীয় নাগরিক। বিএসএফ তার লাশ ভারতে নিয়ে গেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন