Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রথমবারের মত বর্ধিত পরিসরে নিউইয়র্কের ব্রঙ্কসে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপনের ব্যাপক প্রস্তুতি

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ৯:৪৭ এএম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির অন্যতম বাংলাদেশী অধ্যুষিত এলাকা ব্রংকসের স্টারলিং বাংলাবাজার । প্রথমবারের মত বৃহৎ কলেবরে এই এলাকার প্রবাসী বাঙ্গালিরা আয়োজন করতে যাচ্ছেন ঈদে মিলাদুননবী সা. । ব্রংকসে বসবাসরত সকল সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী,
কমিউনিটি একটিভিস্টদের সর্বাত্মক প্রচেষ্টায় আগামী ১০ নভেম্বর রোববার যথাযথ ধর্মীয় মর্যাদায় উদযাপিত হবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.)। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে এদিন বিকেল ৪টা থেকে স্টারলিং-বাংলাবাজার এলাকায় ওলমস্টেড এভিনিউর পিএস ১০৭ স্কুল অডিটরিয়ামে তাৎপর্যপূর্ণ ওয়াজ ও দো’য়া মাহফিল অনুষ্ঠিত হবে।

পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) সম্মিলিত ভাবে উদযাপনের জন্য গত ২৫ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় স্টারলিং-বাংলাবাজার এলাকার নিরব রেষ্টুরেন্টে বাংলাদেশী কমিউনিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আহ্বায়ক করা হয়েছে বাংলাবাজার জামে মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়াকে এবং সদস্য সচিব করা হয়েছে হাফিজ মাওলানা ওয়াহি আহমেদ চৌধুরীকে। এছাড়া কমিটির অন্যান্যরা হচ্ছেন : কোষাধ্যক্ষ এ ইসলাম মামুন, সদস্য মোজাফ্ফর হোসেন, আলা উদ্দিন, মঞ্জুর চৌধুরী জগলুল ও নাসির উদ্দিন।
মাহফিলে বিশিষ্ট আলেম-ওলামা ও ইসলামী চিন্তাবিদগণ তাৎপর্যপূর্ণ ওয়াজ পেশ করবেন বলে সভায় জানান হয়।
উদযাপন কমিটির আহ্বায়ক মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহইয়া এবং সদস্য সচিব হাফিজ মাওলানা ওয়াহি আহমেদ চৌধুরী অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য সকলকে বিশেষ আমন্ত্রণ জানিয়েছেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • সাইফ ২৯ অক্টোবর, ২০১৯, ১০:০৩ এএম says : 0
    সবাইকে মিলাদুন্নবী (সাঃ) এর শুভেচ্ছা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ-ই-মিলাদুন্নবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ