Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আগামীতে ঢাকা সিটি করপোরেশনে একজন নারী মেয়র দেখতে চাই: সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ২:৫৪ পিএম

‘আমরা দেশটাকে গড়তে চাই। আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত যেমন বিশ্বের বুকে শক্তিশালী অর্থনৈতিক রাষ্ট্র হিসেবে তাক লাগিয়ে দিয়েছে। আমরা নারী-পুরুষ মিলে কাজ করে বিশ্বকে তাক লাগিয়ে দিতে চাই। নারীরা সমাজে এগিয়ে এলে সমাজ সমাদৃত হয়।’- ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এসব কথা বলেছেন।

মঙ্গলবার (২৯ অক্টোবর) রাজধানীর লক্ষ্মীবাজারে অবস্থিত ঢাকা মহানগর মহিলা কলেজ আয়োজিত ‘আমি নারী, যা আমার সাফল্য-তা আমারই অর্জন’ শীর্ষক সেমিনারে ছাত্রীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, ‘নারীর ক্ষমতায়নে দেশ অনেক এগিয়েছে। দেশের প্রধানমন্ত্রী, স্পিকারসহ নারী মন্ত্রী আছেন। আগামীতে ঢাকা সিটি করপোরেশনেও (ডিএসসিসি) একজন নারী মেয়র দেখতে চাই।’

ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, নারীর ক্ষমতায়ন হয়েছে। ভবিষ্যতে সাঈদ খোকনের স্থানেও একজন নারী থাকবে। তোমরা প্রস্তুতি নাও, তোমরা এ দেশের হাল ধরবে, দেশটাকে এগিয়ে নেবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএসসিসি মেয়র বলেন, তোমরা কি রীভা গাঙ্গুলির মতো হতে চাও, মেয়র হতে চাও।

শিক্ষার্থীরা সমস্বরে ‘হ্যাঁ’ সূচকের জবাবে তিনি বলেন, এমনটা হতে হলে পড়াশোনার বিকল্প নেই। ফেসবুককে পেছনে ফেলে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। আমি আগামীতে সিটিতে একজন নারীকে দেখতে চাই, যে এই সিটিকে আরও এগিয়ে নেবে। এর মাধ্যমে নারী সমাজের শক্তিও বেড়ে যাবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর মহিলা কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মনিরুল ইসলাম। এ সময় রীভা গাঙ্গুলিও বক্তব্য দেন।



 

Show all comments
  • ash ৩১ অক্টোবর, ২০১৯, ৫:২৯ এএম says : 0
    DURNITYBAJ 100 MEOR HOLE O KONO KAJ HOBE NA !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ খোকন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ