Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মানবতার কল্যাণে ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ব্র্যাক ব্যাংক লিমিডের কর্মীরা মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এক মিনি ম্যারাথনের আয়োজন কেেরছে। কোন ব্যাংকের উদ্যোগে ম্যারাথনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম এবং মানবতার কল্যাণে এটি এক অনন্য প্রচেষ্টা। ২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক কর্মীরা মানবতার কল্যাণে এ ম্যারাথন আয়োজন করে আসছে।
গত শুক্রবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিুসল হক প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আরএফ হোসেন। সারাদেশ থেকে আগত ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা দৌড়ে অংশ নেন।
এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭টায়। ব্র্যাক ব্যাংক ও বিভিন্ন ব্যাংক এবং কর্পোরেট প্রতিষ্ঠানের ৪ হাজার জন কর্মকর্তার অংশগ্রহণে মানিক মিয়া এভিনিউয়ের সেন্টার পয়েন্ট থেকে শুরু হয় এই দৌড়, যা আগারগাঁওয়ের রোকেয়া স্মরণি দিয়ে মিরপুর রোডের শিশুমেলা থেকে আসাদ গেট হয়ে আবার মানিক মিয়া এভিনিউে এসে শেষ হয়।
এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ১০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ২০ লাখ টাকা করা হয়।
এই তহবিল থেকে বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতালকে ১০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। ম্যারাথন শেষে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আরএফ হোসেন বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতালের সভাপতি ওমর গোলাম রাব্বানীর নিকট অনুদানের চেক হস্তান্তর করেন। ব্র্যাক ব্যাংকের এই দৌড় তহবিলের অর্থ দিয়ে এই শীতে পঞ্চগড় ও রংপুরে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে ২ হাজার ৭০০টি কম্বল বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবতার কল্যাণে ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ