Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ইউরোপীয় প্রতিনিধিদলকে অনুমতি দিলেও রাহুল গান্ধীকে কেন কাশ্মীরে আসতে দেয়া হচ্ছে না : মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ৪:৪৫ পিএম

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর প্রায় তিন মাস কেটে গেছে। আন্তর্জাতিক মঞ্চে বারবার উঠে আসা সেই কাশ্মীর পরিস্থিতির হালচাল খতিয়ে দেখতে মঙ্গলবার উপত্যকায় গেছেন ইউরোপীয় সংসদীয় দলের প্রতিনিধিরা।
কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রধান ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রাখেন- ইউরোপীয় প্রতিনিধিদলকে অনুমতি দিলেও কেন নিজ দেশের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীকে তাদের দুর্দশা দেখার জন্য পরিদর্শনের অনুমতি দিল না? খবর জি নিউজের।
মেহবুবা মুফতির পক্ষে তার মেয়ে ইলতিজা এক টুইটার বার্তায় এ বিবৃতে দেন। গত ৫ আগস্ট ৩৭০ ধারা বাতিলের পর থেকে সাবেক এ মুখ্যমন্ত্রীকে গৃহবন্দি করে রাখা হয়েছে। তখন থেকেই তার হয়ে মেয়ে ইলতিজা সব রাজনৈতিক বিবৃতি দিয়ে আসছেন।
সোমবার ভারতে এসে পৌঁছেছে ২৮ জনের প্রতিনিধিদলটি। এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন তারা।
সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করার পর সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য কাশ্মীর আসতে চাইলে তখন দেশটির সরকার নিরাপত্তার অজুহাতে রাহুল গান্ধীকে অনুমতি দেয়া হয়নি।
এদিকে ইউরোপীয় প্রতিনিধিদলের এ সফরের আগের দিন সোমবার কাশ্মীরের সোপোরে গ্রেনেড হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ