Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

নুসরাত হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে প্রেরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ৫:১৬ পিএম

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ১৬ আসামির ডেথ রেফারেন্স কপি আজ মঙ্গলবার হাইকোর্টে পাঠানো হয়েছে। এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহাম্মদ জানান, মঙ্গলবার দুপর দেড়টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্টেনোগ্রাফার মো: শামছুদ্দিন আসামীদের মৃত্যু পরোয়ানা নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

শামছুদ্দিন জানান, নুসরাত হত্যা মামলার ২১১ পৃষ্ঠার রায়সহ ২ হাজার ৩২৭ পাতার নথি হাইকোর্টে জমা দেয়া হবে। তিনি অফিসের গাড়িযোগে ঢাকা যাচ্ছেন। তার সাথে দুই পুলিশ সদস্য রয়েছে।

উল্লেখ্য, নুসরাত চলতি বছরের ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষা কেন্দ্রে গেলে তাকে ছাদে ডেকে নিয়ে শরীরে আগুন ধরিয়ে দেয়া হয়। এ ব্যাপারে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদি হয়ে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়।

পরে এ মামলা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)-এ হস্তান্তর করা হয়। পিবিআই চলতি বছরের ২৯ মে ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। আদালত ২৭ জুন হতে ৩০ সেপ্টেম্বরের মধ্যে মোট ৬১ কার্যদিবসে ৮৭জনের সাক্ষ্য গ্রহণ শেষে ২৪ অক্টোবর রায় ঘোষনা করেন। রায়ে অভিযুক্ত ১৬ জনের সবাইকে ফাঁসির আদেশ দেয়া হয়।



 

Show all comments
  • muzahidul Islam ২৯ অক্টোবর, ২০১৯, ৬:০৮ পিএম says : 0
    ধন্যবাদ দ্রুত বিচার কার্যক্রম শেষ করার জন্য এখন তা বাস্তবায়ন করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুসরাত হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ