Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শেখ বোরহানুদ্দীন কলেজে সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১০:১৫ পিএম

রাজধানীর শেখ বোরহানুদ্দীন কলেজ সম্পর্কে কয়েকটি পত্রিকা ও টিভি চ্যানেলে ভুল ও বানোয়াট তথ্যের মাধ্যমে অসৎ উদ্দেশ্যে সংবাদ প্রচার হলে কলেজ কর্তৃপক্ষ শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থীসহ সকলের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। এ ভুল বোঝাবুঝির অবসানে এই সংবাদ সম্মেলন। 

গতকাল শেখ বোরহানুদ্দিন পোস্ট গ্রাজুয়েট কলেজ পরিচালনা পরিষদ সভাপতি অধ্যাপক ড. মো. হারুনর রশীদ খান কলেজ ক্যাম্পাসে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সামনে এ লিখিত বক্তব্য পাঠ করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, কলেজের নামে কেরানীগঞ্জের জমি ক্রয় করা হয়েছে। এ জমিতে কোন প্রকার সমস্যা না থাকলেও বিভ্রান্তি ছড়ানোর জন্য উদ্দেশ্যমূলকভাবে অসত্য খবর ছড়ানো হচ্ছে। যখনই কলেজে নারী গঠিত বা অসত্য তথ্য এবং অধ্যক্ষের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুষ গ্রহণের বিষয়ে তদন্ত চলছে তখনই কলেজের কর্মকা- নিয়ে অসত্য ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানো দূরবিসন্ধি বলেই মনে করছি।
অধ্যক্ষের ইচ্ছাকৃত অবহেলায় কলেজের প্রায় ৫০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে। নিজ বাড়িতে থেকেও ৪৫ হাজার টাকা ভাড়া গ্রহণ, এক গাড়ির জন্য ২ জন ড্রাইভার ও মাসিক ৩০ হাজার টাকার তেল বাবদ গ্রহণ যা অডিটকে মাসিকের পরিবর্তে বাৎসরিক ৩০ হাজার হিসেবে গ্রহণের তথ্য প্রদান ইত্যাদি বিষয়ে গণমাধ্যমকে রেকর্ড থেকে তথ্য প্রকাশ করে প্রকৃত সত্য তুলে ধরার জন্যই এই সাংবাদিক সম্মেলন। মিডিয়া ও সাংবাদিকবৃন্দ সমাজের দর্পন। আপনাদের মাধ্যমে সরেজমিনে কলেজের রেকর্ডপত্র দেখে ও উল্লিখিত ঘটনাবলির মূল সত্য উদঘাটন করে প্রকৃত তথ্য প্রচার করে কলেজের ভবিষ্যত রক্ষার্থে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য।
এই সংবাদ সম্মেলনে কলেজ কমিটির সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন প্রিন্ট, অনলাইন, টিভি মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • robin ২৯ অক্টোবর, ২০১৯, ১০:২৭ পিএম says : 0
    good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ