Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

গোশত আমদানিতে পশুপালন খাত ক্ষতিগ্রস্ত হবে -বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম


ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বিদেশ থেকে গোশত আমদানির প্রস্তাবে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এতে দেশে সম্ভাবনাময় পশুপালন খাতের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে। স্থানীয়ভাবে পশুপালন খাত মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবে। তাছাড়া বিদেশে জবাইকৃত পশুর গোশত হালাল হারামের সংশ্লেষ বিদ্যমান।

এক বিবৃতিতে তিনি বলেন, বিদেশি গোশত আমদানি প্রক্রিয়া বাস্তবায়িত হলে খামারিরা পশু পালনে নিরুৎসাহিত হবে। ব্যাংক ঋণ নিয়ে প্রতিষ্ঠিত পশু খামারিরা ঋণ পরিশোধে অক্ষম হবে। দেশীয় বাজারে সমজাতীয় বিদেশি গোশতের সাথে প্রতিযোগিতায় পিছিয়ে পড়বে। ফলে লবন ও পলট্রি ফার্মের ন্যায় গরুর খামার ও সঙ্কুচিত হবে।

তিনি বলেন, দেশে গোশতের প্রকৃত চাহিদা ও উৎপাদনের সঠিক পরিমান নির্ধারণ ব্যতিরেকে গোশত আমদানি করা হলে দেশীয় খামারিরা তাদের পশুর উপযুক্ত মূল্য না পেয়ে পথে বসার উপক্রম হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ