Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সহযোগীসহ নারী সঙ্গীতশিল্পী গ্রেফতার

মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার ৫২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর খিলগাঁওয়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে এক নারীসহ দু’জনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। তারা হলেনÑ সুবর্ণা রূপা ও রুবেল। এ সময় তাদের কাছ থেকে ১০৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে খিলগাঁও তিলপাপাড়ার ৫০২ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এছাড়া আরও চার নারীকে আটক করে উত্তরা মাদক নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছে।
সুবর্ণা নিজেকে সংগীতশিল্পী হিসেবে পরিচয় দিয়েছেন। আর রুবেল ইয়াবা আনা-নেয়াসহ মাদকসেবীদের কাছে ইয়াবাসহ অন্যান্য মাদক সরবরাহ করতেন বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের ঢাকা-মেট্রোর রমনা অঞ্চলের পরিদর্শক এ কে এম কামরুল ইসলাম বলেন, সুবর্ণা রূপা ইয়াবা বিক্রির পাশাপাশি নিজের বাসায় ইয়াবা সেবনেরও ব্যবস্থা করতেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে ইয়াবা সরবরাহকারী রুবেলকে আটক করা হয়েছে।
কামরুল ইসলাম বলেন, ওই বাসায় নিজের মোটরসাইকেলে করে ইয়াবা সরবরাহের কাজ করতেন রুবেল। পাশাপাশি ইয়াবাসেবীদেরও সরবরাহ করতেন তিনি। ওই বাসায় নিয়মিত যাতায়াত করতেন ইয়াবাসেবীরা। সেখানে ইয়াবা সেবনের সব রকমের ব্যবস্থাও রয়েছে। অভিযান চালিয়ে আরও চার নারী মাদকসেবীকে আটক করা হয়। পরে ওই চারজনকে উত্তরা মাদক নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছে। আটক সুবর্ণা ও রুবেলের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করা হয়েছে। এছাড়া সুবর্ণা রূপার প্রকৃত পরিচয় নিশ্চিতে চেষ্টা চলছে।

লালবাগ ও কেরানীগঞ্জে গ্রেফতার ৪
এদিকে, ঢাকার কেরানীগঞ্জ ও লালবাগ এলাকা এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৭২৩ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গত সোমবার দিবাগত রাতে র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) এএসপি আবুল কালাম আজাদের নেতৃত্বে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন কালীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ৩৭৫ পিস ইয়াবা, দুটি মোবাইল ফোন ও ২৫ হাজার টাকাসহ মো. সুজন (২৬) নামে একজনকে আটক করে। একইরাতে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমানের নেতৃত্বে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন পূর্ব আগানগর এলাকা থেকে ২৯৮ পিস ইয়াবাসহ সহিদুল ইসলাম চৌধুরীকে (২৭) গ্রেফতার করে।
অপরদিকে একইরাতে র‌্যাব-১০ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামানের নেতৃত্বে লালবাগ থানাধীন কাজী রিয়াজ উদ্দীন রোড এলাকা থেকে ৫০ পিস ইয়াবা ট্যাবলেট ও দুটি মোবাইল ফোনসহ নাঈম হোসেন (২৩) ও রাজু আহমেদ (২৪) নামে দু’জনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকবিরোধী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ