Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চাকরির প্রলোভনে গণধর্ষণের শিকার কিশোরী

বিভিন্ন স্থানে শিশুসহ শিকার ৪

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গান শোনানোর কথা বলে শার্শায় স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা করা হয়েছে। এ ঘটনায় আটক করা হয়েছে একজনকে। মাদারীপুরে ঝাড়– দেয়ার কথা বলে ডেকে এনে রান্না ঘরে ধর্ষণ করা হয়েছে এক মাদরাসা ছাত্রীকে। এ ঘটনায় ধর্ষক ম্যাস ম্যানেজারকে আটক করা হয়েছে। আশুলিয়ায় চাকুরির প্রলোভনে গণধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী। এ ঘটনায় জড়িত ৬ জনকে আটক করেছে পুলিশ। শ্রীপুরে রান্নার জন্য শুকনো পাতা কুড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া ছাত্রী। অন্যদিকে বরগুনায় মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। এছাড়া কুষ্টিয়ায় ৭ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় মৃত্যুদ- দিয়েছে আদালত। ভোলায় এক গৃহবধূকে তার শিশু সন্তানের সামনেই গণধর্ষণের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

বেনাপোল : পুলিশ জানায়, রোববার বিকেলে নয়নের বাড়িতে ছোট বাচ্চাদের সঙ্গে খেলা করছিল ওই ছাত্রী। এ সময় নয়ন ওই শিশুটিকে গান শোনার কথা বলে ঘরে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। সে সময় মেয়েটির মা টের পেয়ে সেখান থেকে তাকে উদ্ধার করেন।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানায়, এ ঘটনায় ওই শিশুটির মা বাদী হয়ে গতকাল মঙ্গলবার সকালে নয়নের নামে শার্শা থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতে নয়নকে গ্রেফতার করে যশোর আদালতে পাঠানো হয়।

মাদারীপুর : মাদারীপুরের রাজৈর উপজেলার স্থানীয় একটি মহিলা মাদরাসার ম্যাস ম্যানেজার শাহাদাত হোসেনের (২৫) বিরুদ্ধে মাদরাসার নাজেরা বিভাগের এক ছাত্রীকে (১২) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে কক্ষ ঝাড়–– দেয়ার কথা বলে ডেকে এনে ওই মাদরাসার রান্না ঘরে এ ঘটনা ঘটায়। শাহাদাত ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মুনসুরাবাদ গ্রামের মৃত আজিজুল হক মুন্সীর ছেলে। এ ঘটনায় পুলিশ ধর্ষণের অভিযোগে শাহাদাত হোসেনকে গ্রেফতার এবং জিজ্ঞাসাবাদের জন্য ঐ মাদ্রাসার শিক্ষিকা হাফেজা জায়েদাকে আটক করেছে। জানা যায়, গোপনে সূত্রে খবর পেয়ে রাজৈর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কনা মঙ্গলবার দুপুর ১২টার দিকে তার অফিসের প্রশিক্ষক মোমেনা আক্তারকে ঘটনাস্থলে পাঠিয়ে ওই মাদরাসা থেকে নির্যাতিত ছাত্রীকে উদ্ধার করে নিয়ে যায়। এ সময় কৌশলে পালিয়ে যায় ধর্ষক শাহাদাত। পরে রাজৈর থানার এসআই আবুল কাওসার মুকসুদপুর উপজেলার জলিরপাড় বাসষ্ট্যান্ড থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

নির্যাতিত শিশুটি কান্না জড়িত কন্ঠে জানায়, স্যার মাদরাসার রান্না ঘর ঝাড়– দেয়ার নাম করে আমাকেসহ দুই ছাত্রীকে ডেকে আনে। পরে আমার সহপাঠিদের অন্যত্র পাঠিয়ে আমাকে রান্না ঘরে ঠুকিয়ে দরজা বন্ধ করে দেয়। এ সময় আমি চিৎকার দেওয়ার চেষ্টা করলে স্যার মুখ চেপে ধরে আমার সাথে খারাপ কাজ করছে।

রাজৈর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাজাহান জানান, এব্যাপারে কঠোর আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। ধর্ষণের অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার এক শিক্ষিকাকে আটক করা হয়েছে।

সাভার: পোশাক করাখানায় চাকুরির প্রলোভন দেখিয়ে ১৬ বছর বয়সের এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এঘটনায় জড়িত ৬ জনকে আটক করেছে পুলিশ। গত সোমবার রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের তয়ৈবপুর মোল্লাপাড়া এলাকায় আজিম উদ্দিন মোল্লার বাড়িতে এই গণধর্ষনের ঘটনা ঘটে। মঙ্গলবার আশুলিয়ার তয়ৈবপুরসহ বিভিন্ন মহল্লা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- আকবর হোসেন (২৩), শান্ত (২১), মো: নাহিদ (২১), মো: ইমরান (২০), রবিন ওরফে সানি (২২) ও বাড়ির মালিক আজিম উদ্দিন মোল্লা (৫০)।

শ্রীপুর : গাজীপুরের শ্রীপুরে রান্নার জন্য গাছের শুকনো পাতা কুড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশু ছাত্রী। সোমবার উপজেলার বরমী ইউনিয়নের ডালেশ্বর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত আরিফ হোসেন (১৮) নামের এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। আরিফ ওই গ্রামের দুদু মিয়ার ছেলে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, শিশুটি স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। সোমবার বেলা ১১টার দিকে স্কুলে যাওয়ার আগে সে রান্নার জন্য গাছের শুকনো পাতা কুড়াতে বাড়ির পাশের একটি বাগনে যায়। এ সময় প্রতিবেশী আরিফ তাকে ফুসলিয়ে তাদের বাড়িতে নিয়ে যায়। পরে তাকে ঘরের ভেতর নিয়ে মুখ চেপে ধরে জোরপূর্বক ধর্ষণ করে।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, প্রাথমিক তথ্যের ভিত্তিতে আরিফ হোসেনকে গ্রেফতার করা হয়েছে। ডাক্তারি পরীক্ষার জন্য শিশুটিকে মঙ্গলবার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।

বরগুনা : বরগুনায় নিজের মেয়েকে ধর্ষণের দায়ে ৪২ বছর বয়সী এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-ের আদেশ দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) জানান, ২০১৭ সালের ২৫ মে কোমল পানীয়র সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে ১৪ বছরের মেয়েকে পান করান সেই ধর্ষক বাবা। এতে মেয়ে অচেতন হয়ে পড়লে তাকে ধর্ষণ করেন ওই ব্যক্তি। ওই দিন কিশোরীর মা ছোট মেয়েকে নিয়ে তার বাবার বাড়ি বেড়াতে গিয়েছিলেন। ঘটনার পর নির্যাতনের শিকার ওই মেয়েটি তার মাকে বিষয়টি জানালে তিনদিন পর একই বছরের ২৮ মে নির্যাতিত কিশোরীর নানা বাদী হয়ে পাথরঘাটা থানায় মামলা দায়ের করেন।

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুর উপজেলায় সাত বছরের শিশু সাবিহাকে ধর্ষণের পর হত্যার দাায়ে ধর্ষক আবু তালেবকে (৩৮) মৃত্যুদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানার করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় দেন। আবু তালেব মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

ভোলা : ভোলার মনপুরায় এক গৃহবধূকে তার শিশু সন্তানের সামনেই গণধর্ষণের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা নজরুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার ভোরে উপচেলার দক্ষিণ সাকুচিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি সাকুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।



 

Show all comments
  • MAJLUM JANATA ৩০ অক্টোবর, ২০১৯, ৮:৪৬ এএম says : 0
    ।।এহেনো ঘটনা খুবই দুঃখজনক।। অশ্লীল ব্যাহায়য়াপনা কুরুচি পুর্ন দৃস্য ফেস বুকে প্রর্দশনের ফলে আজকে চরম আকার ধারন করেছে।আশা করি ফেসবুক কর্তূপখ্খ একটু ভেবে দেখবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন


আরও
আরও পড়ুন