Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সাকিবকে নিয়ে পাকিস্তানের রমিজ রাজার মন্তব্য, সমালোচনার ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১০:৫৭ এএম

‘সব খেলোয়াড়দের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা’ বলে মন্তব্য করে বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ক্রিকেট ধারাভাষ্যকার রমিজ রাজা।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গিয়ে ধারাভাষ্যকার পেশায় যোগ দেওয়া পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা মঙ্গলবার এক টুইট বার্তায় বলেছেন, ‘সব ক্রীড়াপ্রেমী ও সব খেলোয়াড়দের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা। আপনি যদি নিয়ম-নীতিকে তোয়াক্কা না করে খেলার চেয়েও বড় হতে চান তাহলে চরম পতনের জন্যও তৈরি থাকুন। সাকিবের ঘটনা এসময় দু:খজনক বলেও উল্লেখ করেন এই সাবেক অধিনায়ক।

এদিকে রমিজ রাজার টুইট বার্তায় ক্ষেপেছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। রমিজ রাজার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে লেখক ওবায়দুল হক লিখেছেন ‘তাতে আপনার সমস্যা কি?সাকিব আমাদের রাজা। আর কত ICC এর গোলামি করবেন? আলিমদারের মতো লোকের শাস্তির দাবী করেছেন কখনো?

প্রকৌশলী হাসান চৌধুরী লিখেছেন ‘পাকিস্তানিরা সুযোগ পেলেই বাঙ্গালীদের কানের নিচে থাপ্পর দিতে ভুল করেনা। বাংলা হারালেও বাঙ্গালীদের সাথে পাকিস্তানিরা রাজার ছেলের মতো আচরণের অভ্যাস বদলাতে পারেনি!! সাবধান!!

এর আগে ২০০৩ সালে টাইগারদের পাকিস্তান সফর চলাকালে কমেন্ট্রিবক্সে বাংলাদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ক্রিকেটবিশ্বে সমালোচিত হয়েছিলো রমিজ রাজা।
২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে আরো একবার সমালোচনার মুখে পড়েছিলেন সাবেক এই পাকিস্তানের অধিনায়ক।

প্রসংগত জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পরও তা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) না জানানোর অপরাধে সাকিবকে একবছর নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা (আইসিসি)।



 

Show all comments
  • MOHAMMAD JAHANGIR ALAM ৩০ অক্টোবর, ২০১৯, ৫:৫৩ পিএম says : 0
    Romij Raja Really a great bastard & rascal.khati banglai .......
    Total Reply(0) Reply
  • SaiFuL IsLaM RoNy ৩০ অক্টোবর, ২০১৯, ৬:৩৩ পিএম says : 0
    অবশ্যই শিক্ষা নিতে হবে সবাইকে,,
    Total Reply(0) Reply
  • Kazi Nurul Arefin ৩০ অক্টোবর, ২০১৯, ৬:৩২ পিএম says : 1
    রমিজরাজা আপনি নিজের চরকায় তেল দেন। অবশ্যই শাকিবের কাছে সারাবিশ্বের ক্রিকেটারদের শিক্ষা নেয়ার আছে, সেটা হল কিভাবে একজন বিশ্বসেরা অলরাউন্ডার হওয়া যায়। শাকিব তো তিন বার জুয়ারুদের ওফার পেয়েও প্রত্যাখান করেছে। আপনার দেশের প্লেয়ারদের দিকে তাকান লিষ্টটা কত লম্বা দেখতে পারবেন। যদি আপনার চোখে সমস্যা না থাকে।অবশ্য আপনার যে চোখের সমস্যা সেটা সারা ক্রিকেটবিশ্ব জানে। শাকিব কোন অন্যায় করে নাই ভুল করেছে। এর জন্য আমাদের ছেলের পাশে সারা দেশের জনগন আছে। শাকিব আবার বীরের মতই ফিরে আসবে ইনশাল্লাহ। আপনি আইসিসির গোলামি করছেন করুন। আমাদের ক্রিকেট নিয়ে আপনার এত ভাবার প্রয়োজন নেই।
    Total Reply(1) Reply
    • Mizan ২ নভেম্বর, ২০১৯, ৪:৪১ এএম says : 0
      We are all NRB stands for Sakib. Sakib is our Hero
  • Mohiuddin Mohi ৩০ অক্টোবর, ২০১৯, ৬:৩১ পিএম says : 0
    রমিজ রাজা হলো পাকিথানি ..... তার কথায় বাংলাদেশের বা সাকিবের কিছুই হবেনা
    Total Reply(0) Reply
  • jafor iqbal ৩০ অক্টোবর, ২০১৯, ৭:৪২ পিএম says : 1
    sagoler moto kotha.
    Total Reply(0) Reply
  • SHM OBAIDUR RAHMAN CHOWDHURY ৩১ অক্টোবর, ২০১৯, ১২:২৭ পিএম says : 0
    side side why 2018(26 so far April-T-20 MAY BE-23 runs win by sakib team) Not declare as a Panjab King win.. or suspend the saqib's winners team also... if saqib susupend team winning should suspend.(jody aki match er karone saqib suspend hoy taile match ta o cancelle how uchit or King panjab k winner diclare deya uchit).
    Total Reply(0) Reply
  • SHM OBAIDUR RAHMAN CHOWDHURY ৩১ অক্টোবর, ২০১৯, ১২:২৭ পিএম says : 0
    dilam to
    Total Reply(0) Reply
  • SHM OBAIDUR RAHMAN CHOWDHURY ৩১ অক্টোবর, ২০১৯, ১২:২৯ পিএম says : 0
    Please treat as SAQIB AL HASAN world allrounder not only Bangladeshi.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৩ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ