Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তপ্ত কাশ্মীরে আবারও হামলা, নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ১২:৪৬ পিএম | আপডেট : ১:০৮ পিএম, ৩০ অক্টোবর, ২০১৯

ভারত অধিকৃত কাশ্মীরে টহলরত সেনাবহরে হামলার চালানোর কিছুক্ষণ পর আবারও অঞ্চলটিতে হামলা চালানো হয়েছে। এতে কাশ্মীরের বাইরে থেকে আসা পাঁচ ভারতীয় নাগরিক নিহত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিন এক প্রতিবেদনে জানায়, জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় এক হামলায় অন্তত পাঁচজন শ্রমিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি শঙ্কামুক্ত আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
স্থানীয় পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় এ হামলা চালানো হয়। তবে সন্ত্রাসীরা কীভাবে এ হামলা চালায় তা নিশ্চিত করেনি তারা।

এর আগে মঙ্গলবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার দ্রাবগামে ভারতীয় টহলরত সেনাবহরে ছয় থেকে সাত রাউন্ড গুলি চালায় সন্ত্রাসীরা। জবাবে পাল্টা গুলি ছোঁড়ে সেনারাও। ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এই নিয়ে চলতি মাসে জম্মু-কাশ্মীরে বেশ কয়েকটি সন্ত্রাসবাদী হামলা হলো। গত ২৬ অক্টোবর শ্রীনগরের করণ নগর এলাকায় হাসপাতালের বাইরে একটি চেকপয়েন্টে সন্ত্রাসবাদীরা গ্রেনেড ছুঁড়লে আহত হন নিরাপত্তাবাহিনীর ছয় জওয়ান।

তার আগে ২৪ অক্টোবর শোপিয়ান জেলায় দুই ট্রাকচালককে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদীরা। ঘটনায় আহত হন আরও এক ট্রাকচালক। তার এক সপ্তাহ আগে পাঞ্জাবের এক আপেল ব্যবসায়ীকে শোপিয়ানে গুলি করে হত্যা করা হয়। এই জেলাতেই গত ১৪ অক্টোবর সন্ত্রাসবাদীদের গুলিতে মৃত্যু হয় রাজস্থানের এক ট্রাকচালকের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ