Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বিলাসবহুল গাড়ির তথ্য চেয়ে দুদকের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ২:২৩ পিএম

বিলাসবহুল গাড়ির তথ্য চেয়ে বিআরটিএ’তে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)৷ আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এ তথ্য পাঠানোর জন্য বিআরটিএকে সময় বেঁধে দেওয়া হয়েছে। আজ বুধবার বিআরটিএ'র চেয়ারম্যান কামরুল আহসান বরাবর দুদকের বিশেষ তদন্ত অনুবিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান এ চিঠি পাঠিয়েছেন৷

চিঠিতে বলা হয়, আড়াই হাজার বা তার চেয়ে বেশি সিসির ব্যক্তিমালিকানাধীন প্রাইভেটকার বা জিপ গাড়ির ব্র্যান্ডের নামসহ অন্যান্য তথ্যাদি সংযোজন করে নতুন তালিকাসহ আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে দুদকে পাঠাতে হবে। এসব গাড়ি নতুন না রিকন্ডিশন সে তথ্যও তালিকায় সন্নিবেশিত করতে বলে হয়েছে।

এরআগে বিআরটিএতে পাঠানো তালিকায় এ জাতীয় তথ্য সন্নিবেশিত না থাকায় কমিশন অসন্তোষ প্রকাশ করে এবং এসব তথ্য সংগ্রহের সিদ্ধান্ত নেয়। এর পরিপ্রেক্ষিতে দুদক মহাপরিচালক এ চিঠি পাঠিয়েছেন।

জাল-জালিয়াতির মাধ্যমে কার্নেট ডি-প্যাসেজ সুবিধায় আমদানি করা বেশকিছু বিলাসবহুল গাড়ি ভুয়া রেকর্ডপত্রের ভিত্তিতে বিআরিটিএতে রেজিস্ট্রেশন হয়েছে মর্মে অভিযোগ কমিশনের অনুসন্ধান বা তদন্তাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ