Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

অভিযানের শেষ দিনে ঝালকাঠিতে এক জেলের কারাদণ্ড

২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ কেজি ইলিশ উদ্ধার

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৩:১৯ পিএম

নিষেধাজ্ঞার শেষ দিনেও থেমে ঝালকাঠির সুগন্ধা নদীতে ইলিশ শিকার। বুধবার সকালে ইলিশ ধরার অপরাধে নদী থেকে রুবেল খান নামের এক মৌসুমি জেলেকে আটক করে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মৎস্য বিভাগ জানায়, সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে সুগন্ধা নদী থেকে মা ইলিশ শিকার করার সময় মৌসুমি জেলে রুবেল খানকে আটক করা হয়। এ সময় ৪০ কেজি ইলিশ মাছ ও ২০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাছবীর হোসেন মৌসুমি জেলে রুবেল খানকে সাত দিনের কারাদণ্ড প্রদান করেন। জালগুলো জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পুড়িয়ে ফেলা হয়। ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কুষ্ণ ওঝা জানান, টানা ২২ দিনের অভিযানে ৩৩ জেলেকে আটক করে কারাদণ্ড ও ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও নদী থেকে প্রায় তিন লাখ মিটার কারেন্ট জাল ও ৯০০ কেজি ইলিশ উদ্ধার করা হয়েছে। ২০৬টি অভিযান ও ১৫৫টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে নিষিদ্ধ সময়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ