Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ঢাবির মুহসীন হলে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার, পুলিশের কাছে হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৪:৩৬ পিএম

‘আমাদের কর্মচারীরা একটি কাপড়ে মোড়ানো প্যাকেট দেখতে পেলে হলে খবর দেয়। পরে কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যমে এসব উদ্ধার করা হয়। আমরা উদ্ধারকৃত অস্ত্র প্রক্টরিয়াল টিমের কাছে হস্তান্তর করেছি। তবে এ ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি।’- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মোহাম্মদ মুহসিন হলের ডাইনিংয়ের ছাদ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার প্রসঙ্গে অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া এসব কথা জানিয়েছেন।

এ আগে হল প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার (৩০ অক্টোবর) সকালে পরিচ্ছন্ন কর্মীরা হলের ডাইনিংয়ের ছাদ ঝাড়ু দিতে গেলে কাপড়ে মোড়ানো একটি প্যাকেট দেখে হল প্রশাসনকে অবগত করেন। তাৎক্ষণিকভাবে হলের কর্মচারীরা প্যাকেটটি হলের অফিসে নিয়ে আসেন। প্যাকেটটি খোলার পর ১০টি রামদা, ২টি বড় ছুরি ও ২টি লোহার পাইপ পাওয়া যায়।

অস্ত্র উদ্ধারের পর হল প্রশাসন তাৎক্ষণিকভাবে হলে অভিযান চালিয়ে কয়েকটি রুমে বহিরাগত শনাক্ত করে এবং অভিযুক্ত ৩৫২, ৪০১, ৪১৭ ও ৪৩৭ নম্বর রুম সিলগালা করে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘প্রক্টরিয়াল টিমের মাধ্যমে উদ্ধারকৃত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কেউ দোষী সাব্যস্ত হলে আমরা বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ব্যবস্থা নেব।’

উল্লেখ্য, গত ৮ অক্টোবর সন্ধ্যায় এই হলের ১২১ নম্বর রুম থেকে শর্টগান, ধারালো দেশি অস্ত্র ও মাদকসহ ছাত্রলীগের চার নেতাকে আটক করে হল প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

২২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ