Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভারতকে কাশ্মীর ইস্যুতে সমর্থন করলে হামলা, পাক মন্ত্রীর হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৫:২৪ পিএম

অধিকৃত কাশ্মীর সংক্রান্ত কোনও কাজ ও সিদ্ধান্তে যে সব দেশ ভারতকে সমর্থন করবে, তাদের ইসলামাবাদ শত্রু হিসেবে চিহ্নিত করবে এবং তাদের উপর মিসাইল হামলা করবে পাকিস্তান। মঙ্গলবার এক সাক্ষাতকারে এই হুমকি দিলেন পাকিস্তানের কাশ্মীর আফেয়ার্স অ্যান্ড গিলগিট বালুচিস্তান বিষয়ক মন্ত্রী আলি আমিন গান্দাপুর।

পাকিস্তানের সাংবাদিক নাইলা ইনায়াতকে দেয়া সাক্ষাতকারে আলি আমিন বলেন, ‘কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে তিক্ততা বাড়লে পাকিস্তান বাধ্য হবে যুদ্ধ শুরু করতে। আর যে সব দেশ ভারতের পাশে থাকবে এবং পাকিস্তানকে সহযোগিতা করবে না তাদের আমরা শত্রু বলেই বিবেচনা করব। ভারত এবং সেই সব দেশকে লক্ষ্য করে মিসাইল ছুঁড়বে পাকিস্তান।’

একদিকে যখন আন্তর্জাতিক মঞ্চে অধিকৃত কাশ্মীরে ভারতের নির্যাতনের চিত্র তুলে ধরছে পাকিস্তান, তখনই এমন চাঞ্চল্যকর মন্তব্য করলেন মন্ত্রী আলি আমিন। ৫ আগষ্ট ভারত সংবিধানের ৩৭০ ধারা বাতিল করার পর থেকেই তিক্ততা বাড়ে পাকিস্তানের সঙ্গে। শুরু থেকেই ভারত দাবি করে এসেছে কাশ্মীর সংক্রান্ত যে কোনও সিদ্ধান্ত ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ ব্যাপারে আর কোনও দেশের বক্তব্য থাকতে পারে না। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ