Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেতে বিবাহিতদের আমরণ অনশন কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৫:২৬ পিএম

গত ১৮ সেপ্টেম্বর রাতে ২৮ বছর পর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হয় ফজলুর রহমান খোকন। সাধারণ সম্পাদক নির্বাচিত হয় ইকবাল হোসেন শ্যামল।

এদিকে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পদের জন্য আমরণ অনশন কর্মসূচি পালন করছে সংগঠনটির সদ্য বিদায়ী কমিটির বিবাহিত অর্ধ-শতাধিক নেতাকর্মী।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রবেশ মুখে তারা অনশন কর্মসূচি শুরু করেন।

তাদের দাবি, ছাত্রদলের রাজনীতি করার সব যোগ্যতা থাকা সত্ত্বেও রাজপথের ত্যাগী, নির্যাতিত ও পরীক্ষিত নেতাকর্মীদের শুধুমাত্র বিবাহিত এই অজুহাতে সংগঠনের আসন্ন পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ দেয়ার চক্রান্ত হচ্ছে।

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি না হওয়ার আগে আপনার কিভাবে বুঝলেন যে বিবাহিতদের রাখা হচ্ছে না কমিটিতে- এমন প্রশ্নের জবাবে নিজাম উদ্দিন গণমাধ্যমকে জানান, আমার গত কয়েকদিন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সম্পাদক ইকবাল হোসেনের সঙ্গে একাধিকবার বৈঠক করেছি, তারা আমাদের বলে দিয়েছে পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিত রাখা হবে না।

বিবাহিত ছাত্রদলের নেতাকর্মী বলছে, আমরা আজকে বাধ্য হয়ে আমরণ কর্মসূচি পালন করছি। এই কর্মসূচি পালন করার আগে বিএনপির সিনিয়র নেতাদের সঙ্গে একাধিকবার বৈঠক করেছি, কিন্তু কেউ আমাদের সুস্পষ্ট আশ্বাস দিতে পারেনি। তাই আমাদের রাজনৈতিক অধিকার নিশ্চিত করতে কর্মসূচি পালন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল

২০ সেপ্টেম্বর, ২০১৯
১৮ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ