Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

শিল্পী সমিতির শপথ অনুষ্ঠানে পরাজিত সভাপতি প্রার্থী মৌসুমির প্রশংসা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৭:১৯ পিএম

আজ বুধবার (৩০ অক্টোবর) শপথগ্রহণের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের নবনির্বাচিতরা দায়িত্ব বুঝে নিয়েছেন।

দুপুর ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে সমিতির নির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্তিত ছিলেন নির্বাচিত সব তারকা। এছাড়া উপস্তিত ছিলেন সংসদ সদস্য নায়ক ফারুক, সোহেল রানা, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুসহ অনেকে।

অনুষ্ঠানটিতে উপস্তিত না থাকলেও পরাজিত সভাপতি প্রার্থী মৌসুমীর ভোটের দিন ও পরবর্তী সময়ে অবস্থান উপস্থিত সকলের কাছে বেশ প্রশংসিত হয়।

অনুষ্ঠানটিতে মৌসুমীর প্রশংসা করে সোহেল রানা বলেন, ‘মৌসুমী পরাজিত প্রার্থী হয়েও নির্বাচন মেনে নিয়ে অনেক বড় উদার মনের উদাহরণ দিয়েছে। আমি শুনেছিলাম শপথ অনুষ্ঠানে সে আসবে। কিন্তু সে আসেনি। হয়তো ব্যক্তিগত কোনও কারণ থাকতে পারে। তবে একটা কথা মনে রাখতে হবে, যদি সরকারের কাছ থেকে কিছু পেতে হয় তাহলে নিজেদের এক ও অভিন্ন হতে হবে। একতা থাকতে হবে।’
অনুষ্ঠানটিতে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনও মৌসুমীকে ধন্যবাদ দিয়েছেন। তিনি বলেন, ‘এবারের নির্বাচনে এই প্রথম নারী সভাপতি অংশ নিয়েছেন। তিনি না থাকলে এমন জাঁকজমকভাবে নির্বাচন হতো না। মৌসুমীকে আমি বিশেষ ধন্যবাদ দিতে চাই।’

উল্লেখ্য, ২৫ অক্টোবর এই নির্বাচন হয়। এতে পূর্ণ প্যানেল ছিল একটি—মিশা সওদাগর ও জায়েদ খানের। এরমধ্যে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে ছিলেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস কোবরা।

সহ-সভাপতির দুটি পদে জয়লাভ করেন ডিপজল ও রুবেল। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হন।

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন ছাড়াই বিজয়ী হয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ। এছাড়াও ১১ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ