Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

এবার মহেশখালীতে হচ্ছে র‍্যাব ক্যাম্প

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৯, ৮:২২ পিএম

এবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাব এর ক্যাম্প হচ্ছে মহেশখালীতে। বিশেষভাবে জলদস্যু নির্মূলে র‍্যাব এই ক্যাম্প স্থাপন করতে যাচ্ছে বলে জানা গেছে।

ক্যাম্প স্থাপনে ইতিমধ্যে সম্ভাব্যতা সম্পন্ন করা হয়েছে। অল্প সময়ের মধ্যে কার্যক্রম শুরু করা হবে। র‌্যাব- ১৫ (কক্সবাজার) এর উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম এই তথ্য জানান।

সম্প্রতি এক অনুষ্ঠানে মেজর রবিউল ইসলাম জানিয়েছেন, জলদস্যু প্রবণ মহেশখালীর জলদস্যুদের নির্মূল করতেই র‌্যাবের হাই কমান্ড মহেশখালীতে র‌্যাবের একটি কোম্পানি ক্যাম্প স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। শুধু জলদস্যু নয় অন্যান্য সন্ত্রাসীদের নির্মূলেও এই ক্যাম্প কাজ করবে। অন্যদিকে মহেশখালী ছাড়াও আশেপাশের উপজেলা ও এলাকাগুলোতে কার্যক্রম চালানো হবে এই ক্যাম্প থেকে।

র‌্যাব-১৫ (কক্সবাজার) এর উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম সাংবাদিকদের বলেন, অল্প সময়ের মধ্যেই এই ক্যাম্পটি স্থাপনের কাজ শুরু করা হবে। চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেলে তা গণমাধ্যমকে অবহিত করা হবে।
জানা গেছে, উপকূল এবং পাহাড় মিশ্রিত হওয়ায় মহেশখালীতে জলদস্যু ও সন্ত্রাসীদের ব্যাপক উৎপাত রয়েছে। অপরাধীরা সাগরে ডাকাতি এবং জনপদে হত্যাসহ নানা অপরাধ কর্মকাণ্ড ঘটিয়ে আশ্রয় নিতে পারে পাহাড়ে। আইন-শৃঙ্খলা বাহিনী অভিযানে ডাকাত, দস্যু ও সন্ত্রাসীরা প্যারাবন ও পাহাড়ে ঢুকে পড়ে। এতে সন্ত্রাসীদের ধরতে হিমশিম খেতে হয়।
এখানে একটি র‌্যাব ক্যাম্প স্থাপন হলে দ্রত অভিযান এবং স্থায়ীভাবে র‌্যাব সদস্যরা অবস্থান করতে পারবে। এতে সন্ত্রাসী সহজে পালাতে পারবে না। ধরা পড়বে র‍্যাবের জালে।
একই ভাবে দ্রত অভিযানে ধরা পড়ার ভয়ে সন্ত্রাসীরা অপকর্ম করতে দ্বিধা করে সন্ত্রাসীরা।
র‌্যাব ক্যাম্পটি স্থাপন করা হলে মহেশখালীতে নিরাপত্তা আরো জোরদার হবে। এতে কয়লা বিদ্যুৎ কেন্দ্রসহ চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজ নির্বিঘ্নে করা যাবে। নিশ্চিত হবে সেসব প্রকল্পে কর্মরত দেশী বিদেশী কর্মকর্তাদের নিরাপত্তাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন