Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাংলাদেশ অনেক দূর এগিয়েছে কিন্তু মানুষগুলো অনেক পিছিয়ে: মেনন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৭:২২ পিএম

‘বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। কিন্তু, মানুষগুলো অনেক পিছিয়ে। দেশের মধ্যে বৈষম্য বিরাজ করছে। এটি কোনোভাবেই কাটছে না। এই বৈষম্য দূর করতে জাসদ ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।’- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, টেবিলে বসে ঐক্য হবে না। ঐক্য করতে গেলে মাঠে নামতে হবে। সহিংসতা, যৌন হয়রানি, মানসিক নির্যাতন, নারী নির্যাতন, সম্প্রদায়িক বিরোধ ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া। এতে আরও অংশ নেন সাংবাদিক ও কলামিস্ট আবু সাঈদ খান, পংকজ ভট্টাচার্য, ড. মুশতাক হোসেন, দিলীপ বড়ুয়া, ইসমাইল হোসেন, করিম শিকদার, নাজমুল হক প্রধান, মোহাম্মদ খালেদসহ ১৪ দলের জ্যেষ্ঠ নেতারা।
এতে আরও বক্তব্য রাখেন জাসদ নেতা অলি আহমেদ, আলমগীর হোসেন, আসাদুজ্জামান জাহাঙ্গীর, আবদুস সালাম ছোটন, মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম বাবু, জাকির হোসেন নয়ন প্রমুখ।

জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসীরা দুর্বল হলেও শেষ হয়ে যায়নি। তারা আন্তর্জাতিক চক্রের সহযোগিতায় চক্রান্ত চালাচ্ছে। তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

১৪ দল প্রসঙ্গে তিনি বলেন, আমরা ১৪ দলে আছি। শেখ হাসিনাকে আমরা সম্মান করি। ১৪ দলের রাজনৈতিক লক্ষ্য নির্ধারণ করা উচিত। শুধু সরকারের চাটুকারিতা করা কোনো রাজনৈতিক জোটের কাজ হতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেনন

২২ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ