Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় ঐক্য ছাড়া স্বৈরাচার সরকারের পতন হবে না: আ স ম আবদুর রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৭:৩৭ পিএম

‘একা একা আন্দোলন করে কিছু হবে না। জাতীয় ঐক্য ছাড়া যেমন মুক্তিযুদ্ধ হয় নাই, তেমনি জাতীয় ঐক্য ছাড়া স্বৈরাচার সরকারের পতন হবে না, সার্বভৌমত্ব-স্বাধীনতা রক্ষা করতে পারব না।’- বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দলের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েসনে আয়োজিত এক আলোজনা সভায় এসব কথা বলেন আব্দুর রব।

তিনি বলেন, চাঁদাবাজি, দখলবাজি, ঘুষ, দুর্নীতি, চোরাকারবারি, ব্যাংক ডাকাতি, বাংলাদেশের টাকা বিদেশে পাচার করা, স্বাধীনতা বিক্রি করে দেওয়াসহ কিচ্ছু বাকি রাখেনি এই সরকার।

সব দল মিলে জাতীয় ঐক্যের সরকার প্রতিষ্ঠার দাবি তুলে রব বলেন, দেশের মানুষ আজ জনগণের সরকার চায়। জাতীয় ঐক্যের সরকার চায়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন—গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, বিকল্পধারার সভাপতি অধ্যাপক ড. নুরুল আমিন ব্যাপারী, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব প্রমুখ।



 

Show all comments
  • মজদুর জনতা ৩১ অক্টোবর, ২০১৯, ৮:০২ পিএম says : 0
    অনেক দিন আগের কথা , খুলনার দেয়ালে পোষ্টার দেখতাম জাসদের বিরাট জনসভা পল্টন ময়দানে ।মেজর এম,এ, জলিল।আ,স,ম,আব্দুর রব।শাহজাহান সিরাজ।বক্তৃতা করবেন।সেইদিনের স্মুতি রোমান্থন করলে বড় কষ্ট হয়।স্বার্থের তোড়ে জাতীয় নেতারা কি ভাবে গা ভাসিয়ে দিতে পারে।বলুনতো জাসদ কত ভাগে বিবাক্ত?কি কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম আবদুর রব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ