Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭ দফা দাবিতে মানববন্ধন

নাচোলে ট্রেন আটকিয়ে প্রতিবাদ

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১:৫২ এএম


চাঁপাইনবাবগঞ্জের রহনপুর-নাচোল-রাজশাহী রুটে চলাচলকারি ট্রেন ও নাচোল স্টেশনের উন্নয়নে ৭ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন, গণস্বাক্ষর কর্মসূচী এবং স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত বুধবার বিকেল সাড়ে ৪টায় নাচোল রেল স্টেশন প্লাটফরমে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে নাচোল মানবিক উন্নয়ন সোসাইটির আয়োজনে এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালিত হয়। এ কর্মসূচি চলাকালে বিকেল সাড়ে ৫টায় রহনপুরগামী কমিউটার ট্রেন নাচোল স্টেশনে প্রবেশ করলে ওই ট্রেনটিকে আধাঘণ্টা আটকিয়ে প্রতিবাদ জানায় সাধারণ জনতা। মানববন্ধনে বক্তাগণ ৭দফা দাবি তুলে ধরে বলেন, এ রুটে চলাচলরত কমিউটার ও লোকাল ট্রেনে নাচোলের জন্য কোচ বৃদ্ধি, আসন নম্বরসহ আসন সংখ্যা বৃদ্ধি, স্টেশনভবন ও ছাউনি নির্মান, ওভারব্রিজ নির্মাণ, স্টেশন মাস্টারসহ অন্যান্য জনবল পদায়ন এবং রাজশাহী থেকে রহনপুর অভিমুখে রাত ৮টায় একটি ট্রেন চালুকরণ ও নাচোল স্টেশনে যাত্রীদের উঠা-নামার জন্য সময়সীমা বাড়ানোর দাবি জানান। শেষে নাচোল উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও রেলের সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ বরাবর ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি হস্তান্তর করেন।

নাচোল উন্নয়ন সোসাইটির সভাপতি সাকিল রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন, নাচোল সরকারি কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, রহনপুর সরকারি ইউসুফ আলী কলেজের প্রভাষক আব্দুল্লাহ, নাচোল উন্নয়ন ফোরামের সদস্যসচিব আমানতল্লা আল মাসুদ, নাচোল ডায়াবেটিক সমিতির সভাপতি আব্দুস সাত্তার, ইএলএস’র সাবেক সভাপতি আব্দুর রউফ, নূরুল ইসলাম বাবু, এশিয়ান স্কুল এন্ড কলেজের প্রভাষক শাকিল রেজা, উপজেলা স্কুলের সহকারি শিক্ষক মজিদুল ইসলামসহ অন্যান্যরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ