Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বেগম খালেদা জিয়ার মুক্তিতে আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই’

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম | আপডেট : ৯:০৯ পিএম, ১৩ নভেম্বর, ২০১৯

বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আইনজীবীদের ঐক্যের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাড. মো. ফজলুর রহমান। তিনি বলেন, জাতীয়তাবাদী আইনজীবীদের মধ্যে কোন গ্রুপ নেই। দেশনেত্রীর মুক্তি ইস্যুতে সকল আইনজীবী ঐক্যবদ্ধ। আগামী দিনে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলনের কোন বিকল্প নেই। গতকাল বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির ৩নং হল রুমে সংগঠনের সদস্য সংগ্রহ অভিযান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় আইনজীবী ফোরাম নেতা অ্যাড. সানাউল্লাহ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, কেন্দ্রীয় আইনজীবী ফোরাম নেতা অ্যাড. আফজাল এইচ খান, খোরশেদ আলম, বদরুদ্দোজা বাদল। এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, কেন্দ্রীয় ফোরাম নেতা অ্যাড. আ: জাব্বার ভূইয়া, শহীদুজ্জামান, রফিকুল হক তালুকদার, মো: নূরুল হক, মির্জা আল মাহমুদ, ব্যারিষ্টার আতিক, ফাইয়াজ, কে.আর খান পাঠান, নুরুজ্জামান প্রমূখ।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই জেলা আইনজীবী ফোরামের দুটি পক্ষ একই হল রুমে পৃথক পৃথক ভাবে মঞ্চ নির্মাণ করে। এনিয়ে দুটি গ্রুপের মাঝে ধাক্কাধাক্কি ও হট্টগোলের ঘটনা ঘটলে ময়মনসিংহ দক্ষিণ ও উত্তর জেলা বিএনপির র্শীষ নেতাদের মধ্যস্থতায় নিরপেক্ষ ভেন্যুতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তমতে বারের সিনিয়র আইনজীবী অ্যাড.জিএম আনোয়ার হোসেন, প্রফেসর এম.এ বারী, ফিরোজ উদ্দিন আহম্মেদ ও শ্রী বাঁধন কুমার গোস্বামীকে দিয়ে আসন্ন সম্মেলনের জন্য তত্ত্বাবধায়ক সরকার ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাড. মো: ফজলুর রহমান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ