Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

নামাজ-জিকির কামিয়াবির পথ : মাধবদীতে আল্লামা আহমদ শফী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে: | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১২:০৬ এএম

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী বলেছেন, আমরা যে যত ভাল কাজই করি না কেন, নামাজ না পরলে দোজখের আগুনে জ্বলতে হবে।

প্রতিটি মুসলমানকে নিয়মিত নামাজ আদায় করতে হবে এবং তার স্ত্রী পুত্র কন্যা পরিজনকে নামাজের তাগিদ দিতে হবে। নামাজ এমন একটি এবাদত যার মাধ্যমে মানুষের আত্মিক পরিশুদ্ধি ঘটে।

তিনি বলেন সকাল বিকাল লা ইলাহা ইল্লাল্লাহ, সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি, সুবহানাল্লাহ, আলহামদুলিল্লাহ, আল্লাহু আকবার ইত্যাদি জিকির করতে হবে। যার মধ্যে লা ইলাহা ইল্লাল্লাহ’র জিকির থাকবে তারা ভিন্ন পাপের কারণে দোযখে গেলেও আল্লাহর কুদরতি হাতের ছোঁয়ায় তারা বেহেস্তে চলে যাবে। কাজেই নামাজ ও জিকিরকে আঁকড়ে ধরতে হবে। আর এটাই হবে মুসলমানদের কামিয়াবির পথ।
তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে মাধবদী এস পি ইনস্টিটিউশন মাঠে আহলে সুন্নাত ওয়াল জামাত পরিষদ, মাধবদী থানা আয়োজিত এক ইসলামী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এসব কথা বলেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর এমপি, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু।

সভাপতিত্ব করেন মাধবদীর পৌর মেয়র মোশারফ হোসেন প্রধান মানিক।
বক্তৃতা করেন, আল্লামা মুফতি মিজানুর রহমান সাঈদ, আল্লামা মুফতি দেলোয়ার হোসাইন, মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক, মাওলানা নজিব আহমেদ মাওলানা এহতেরামুল হক, আহলে সুন্নাত ওয়াল জামাত নরসিংদীর সভাপতি মাওলানা শওকত হোসেন সরকার এবং মহাসচিব আল্লামা ইসমাঈল নুরপুরী প্রমুখ।

তবে আল্লামা শাহ আহমদ শফী কোন রাজনৈতিক বা দেশের সার্বিক পরিস্থিতির ওপর কোনো বক্তব্য না দেয়ায় অনেকেই হতাশা ব্যক্ত করেন।

 

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১ নভেম্বর, ২০১৯, ১০:০৩ এএম says : 0
    তুমার নামাজ কি শুদ্ধ হয়? কথা ঠিক মত বলতে পারো না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা আহমদ শফী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ