Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল ১০ ঘণ্টা পর স্বাভাবিক

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১১:০৭ এএম

ময়মনসিংহের ত্রিশালের ফাতেমা নগরে মহুয়া এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুতির ১০ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তবে দুর্ঘটনা কবলিত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী ট্রেন।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট জহুরুল ইসলাম জানান, ঢাকাগামী যাত্রীবাহী মহুয়া এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ত্রিশালের ফাতেমা নগর রেল স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। ট্রেনের ইঞ্জিন ও ইঞ্জিনের পেছনের তিনটি বগি লাইনচ্যুত হয়। এ সময় আতঙ্কে হুড়োহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হন। দুর্ঘটনার কারণে ঢাকা-ময়মনসিংহ রুটে রেল যোগাযোগ বন্ধ ছিল। পরে রাত ২টার দিকে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে পেছনের একটি বগি উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের পর শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে ট্রেন চলাচল স্বভাবিক হয়। তবে দুর্ঘটনা কবলিত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী ট্রেন।

তিনি আরও জানান, ট্রেন লাইনচ্যুতের ফলে ঢাকা থেকে ছেড়ে আসা ব্রহ্মপুত্র এক্সপ্রেস, মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন, ঢাকাগামী যমুনা এক্সপ্রেসসহ একাধিক কমিউটার ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা ছিল। দুর্ঘটনার কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-ময়মনসিংহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ