Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুলিশের ওপর বিড়াল হামলা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ১১:৩০ এএম

রাশিয়ায় পুলিশের হাত থেকে বাঁচতে হামলার উপকরণ হিসেবে এক ব্যক্তি বিড়ালকে বেছে নিয়েছিলেন। এই অপরাধে তাকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সম্প্রতি রাশিয়ার রাজধানী মস্কোতে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বিবিসি জানায়, ঘটনাটি ২০১৮ সালের ৪ অক্টোবরের। ওই দিন অভিযুক্ত জেন্নাদি শারবোকভ পুলিশের ওপর বিড়াল ছুড়ে মেরেছিলেন। গত বুধবার সেই মামলার রায় দিয়েছেন স্থানীয় আদালত।

মামলাসূত্রে জানা যায়, ঘটনার দিন শারবোকভ একটি বাড়ির সিঁড়িতে বসে মদ্যপান ও বিরক্তিকর আওয়াজ করছিলেন। করছিলেন। অভিযোগ পেয়ে সেখানে আসেন পুলিশ।

তবে পুলিশের সঙ্গে কোনো ধরনের কথাবার্তা বলা বা সেখান থেকে সরছিলেন না ৫৯ বছর বয়সী ওই ব্যক্তি।

একপর্যায়ে তিনি পাশে থাকা একটি বিড়াল তুলে পুলিশের ওপর ছুড়ে মারেন। এ সময় বিড়ালের নখের আঘাতে ওই পুলিশ সদস্যের মুখমণ্ডলে গভীর ক্ষত তৈরি হয়।

পরে ওই ব্যক্তির বিরুদ্ধে সরকারি কর্মকর্তার ওপর হামলার অভিযোগে মামলা করা হয়।

যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন জেন্নাদি শারবোকভ। তার দাবি, তিনি ছুড়ে মারেননি, বিড়ালটি নিজের ইচ্ছাতেই পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিড়াল হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ