Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা উন্নতির দিকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৩:৩৮ পিএম

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।
দুই সপ্তাহ আগে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে খোকাকে নিউইয়র্কের ম্যানহাটনের বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হয়। এই হাসপাতালের চিকিৎসকদের অধীনে গত ৫ বছর ধরে সাদেক হোসেন খোকা ক্যান্সারের চিকিৎসা নিচ্ছেন বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা।
বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় সাদেক হোসেন খোকার রাজনৈতিক সহকর্মী ও সাংবাদিক সিদ্দিকুর রহমান মান্না জানিয়েছেন, দীর্ঘদিন ওষুধ সেবনের কারণে সাদেক হোসেন খোকার মুখে ঘা দেখা দিয়েছিল। একইসঙ্গে বেড়েছিল তার শ্বাসকষ্ট ও কাশি। এ অবস্থায় বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি।
মান্না আরো জানান, সাদেক হোসেন খোকার ক্যান্সারের নিয়মিত চিকিৎসা চলছে। তবে দীর্ঘদিন বিদেশের মাটিতে থাকায় তিনি মানসিকভাবে অনেকটাই ভেঙে পড়েছেন।
সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থার অবনতির খবরে রাজনৈতিক নেতাকর্মী ছাড়াও প্রতিদিন অসংখ্য শুভাকাক্সক্ষী হাসপাতালে তার খোঁজখবর নিয়েছেন। বিভিন্ন স্থানে দোয়া মাহফিলের আয়োজন করেছেন। এজন্য পরিবারের পক্ষ থেকে বিশেষ করে, সাদেক হোসেন খোকার ছেলে ও বিএনপির বৈদেশিকবিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
এদিকে সাদেক হোসেন খোকার সুস্থতা কামনায় নিউইয়র্কে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদকবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা এম এ সালাম, বিএনপির সাবেক আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূঁইয়া, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
উল্লেখ্য, রাজধানীর বনানী সুপার মার্কেটের কার পার্কিংয়ের ইজারা দুর্নীতির মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাসহ ৪ জনের ১০ বছর বিনাশ্রম কারাদন্ড হয়। গত বছরের ২৮ নভেম্বর ঢাকা বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার অনেক আগে ২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য সাদেক হোসেন খোকা সপরিবারে নিউইয়র্কে অবস্থান করছেন। প্রথম দিকে যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেও অসুস্থতার কারণে রাজনীতি থেকে দূরে রয়েছেন মুক্তিযুদ্ধের অন্যতম এই সংগঠক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাদেক হোসেন খোকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ