Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উইলিয়ামসনের বোলিং অ্যাকশন বৈধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৩:৫৬ পিএম

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের বোলিং অ্যাকশন বৈধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তাই আবারও বল হাতে নিতে পারেন খন্ডকালীন এই অফস্পিনার।
গত আগস্টে গলে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে উইলিয়ামসনের বিরুদ্ধে সন্দেহজনক বোলিং অ্যাকশনের রিপোর্ট করেন আম্পায়াররা। ওই ম্যাচে ৩ ওভার বল করে ৯ রান দেন, ছিলেন উইকেট শূন্য। আইসিসির নিয়ম অনুযায়ী, বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট হলে ওই বোলারকে আবার বল করতে হলে একটি পরীক্ষায় বসতে হবে।
আইসিসি বলেছে, ইংল্যান্ডের লাফবোরোতে গত ১১ অক্টোবর তার বোলিং যাচাই করা হয়। সব ডেলিভারিতে তার কনুই তাদের বেধে দেওয়া ১৫ ডিগ্রির মধ্যে ছিল। আজ তারা বিবৃতিতে জানায়, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল নিশ্চিত করছে, নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের বোলিং অ্যাকশন বৈধ। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারেন।’
এনিয়ে দ্বিতীয়বার তার বোলিং প্রশ্নবিদ্ধ হয়েছে। ২০১৪ সালে নিউজিল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে তার বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়। ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই টেস্টের পাঁচ মাস পর আবার বোলিং করার অনুমতি পান তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ৭২ উইকেট নেওয়া উইলিয়ামসন এখন হিপ ইনজুরিতে আক্রান্ত হয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাইরে। ২১ নভেম্বর ইংলিশদের বিপক্ষে প্রথম টেস্টে তার ফেরার সম্ভাবনা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ