Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বাংলাদেশ-ভারত ২ দিন ব্যাপী নবম ফ্রেন্ডশিপ ডায়লগ চলছে কক্সবাজারে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৬:২৮ পিএম

বাংলাদেশ-ভারত ২ দিন ব্যাপী নবম ফ্রেন্ডশিপ ডায়লগ শুরু হয়েছে কক্সবাজারে । জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শুক্রবার (১ নভেম্বর) সকালে কক্সবাজারের অভিজাত রিসোর্ট হোটেল রয়েল টিউলিপে উদ্বোধনী অধিবেশেনর সূচনা করেন।

সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি, আসামের মন্ত্রী ভীষ্ম শর্মা, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, বাংলাদেশে ভারতের হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাশ, ইউকে সেন্টার ফর বাংলাদেশ স্টাডিজ এর পরিচালক প্রশান্ত ভূষন বড়ুয়া, সাবেক জাতীয় নেতা মরহুম আবদুর রাজ্জাকের পুত্র নাহিম রাজ্জাক এমপি, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, উভয় দেশের সাংসদ সদস্য গণ, অধ্যাপক, গবেষক, বিশেষজ্ঞ ও উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ডায়লগের দ্বিতীয় অধিবেশন শুক্রবার বিকেল ৩ একই হোটেলে অনুষ্ঠিত হয়। শনিবার ২ নভেম্বর ‘কক্সবাজার ঘোষনা’র মধ্য দিয়ে নবম বাংলাদেশ-ভারত ডায়লগ সমাপ্ত হবে।

জানা গেছে, বাংলাদেশ-ভারত প্রতিবেশী দুই রাষ্ট্রের মধ্যে বিনিয়োগের মাধ্যমে উভয় দেশের মধ্যে সম্পর্ক দৃঢ়করণ সহ কর্মসংস্থান সৃষ্টি করা এ ডায়লগের মূল লক্ষ্য। এছাড়াও তথ্য প্রযুক্তি, বিদ্যুৎ, জ্বলানী খাত, গ্যাস উত্তোলন ও সরবরাহ সহ সম্ভাবনাময়ী আরো বিভিন্ন খাতের সার্বিক উন্নয়ন ডায়লগে মুক্ত আলোচনা করা হবে।



 

Show all comments
  • ash ২ নভেম্বর, ২০১৯, ৫:০৩ এএম says : 0
    AMAR ............ER FRIENDSHIP
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ