Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে গ্রেফতার দাবিতে মানববন্ধন

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গফরগাঁও উপজেলার পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীকে শ্রেণী কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে সাময়িক বরখাস্ত সহকারি প্রাথমিক শিক্ষক জিল্লুর রহমান ওরফে শামীমকে দ্রুত গ্রেফতার দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীর স্বজন, শিক্ষার্থী ও এলাকাবাসী। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ধোপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে এ মানববন্ধন করা হয়। এ সময় মানববন্ধনে অভিযুক্ত শিক্ষককে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে স্লোগান দেন। এ ঘটনায় শিক্ষার্থীর বাবা বাদি হয়ে গত ২২ অক্টোবর গফরগাঁও থানায় মামলা দায়ের করলেও পুলিশ অদ্যাবধি আসামিকে গ্রেফতার করতে পারেননি।

রাওনা ইউনিয়নের ধোপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জিল্লুর রহমান ওরফে শামীম গত ২০ টিফিন পিরিয়ডে ওই শিক্ষার্থীকে শিশু শ্রেণীতে ডেকে নিয়ে শ্লীলতাহানির চেষ্টা চালায়। এ সময় শিক্ষক ভিডিও ধারণ করে এবং এ কথা কাউকে জানালে মেয়েটিকে পিএসসি পরীক্ষা দিতে দিবে না ও ধারনকৃত ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ার হুমকি দেয়। ছুটির পর মেয়েটি বাড়ি ফিরে এ ঘটনা তার বাবা মাকে জানায়। পরে পরিবারের লোকজন প্রধান শিক্ষকসহ পরিচালনা কমিটিকে বিষয়টি অবহিত করে অভিযুক্ত শিক্ষকের মোবাইলে ধারনকৃত ভিডিও ক্লিপ উদ্ধারের চেষ্টা চালায়। বিষয়টি এলাকায় জানাজানি হয়ে গেলে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরে। এ ঘটনায় গত ২২ অক্টোবর এলাকাবাসী, শিক্ষার্থীরা মানবন্ধন ও বিক্ষোভ করেন এবং ওইদিন রাতে শিক্ষার্থীর বাবা বাদি হয়ে গফরগাঁও থানায় মামলা দায়ের করেন। অপর দিকে এ ঘটনায় অভিযুক্ত সহকারি প্রাথমিক শিক্ষক জিল্লুর রহমান শামীমকে উর্ধ্বতন কর্তৃপক্ষ সাময়িক বরখাস্ত করেন। এক অভিভাবক বলেন, এ ঘটনায় মামলা হলেও পুলিশ অপরাধীকে গ্রেফতার করছেন না।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সালমা আক্তার বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে।
গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার বলেন, আসামি এলাকা থেকে পালিয়েছে। তবে মোবাইল টেকিং করে ধরার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ