Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাগদাদির স্থলাভিষিক্ত আইএস নেতা ইব্রাহিম কোরাইশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

জঙ্গিগোষ্ঠী আইএস তাদের প্রধান নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যুর পর তার স্থলাভিষিক্ত করল আবু ইব্রাহিম আল হাশেমি আল কোরাইশিকে।

সংগঠনটির মুখপাত্র আবু হামজা আল কোরাইশি নতুন ওই আইএস নেতার নাম ঘোষণা করেন। বৃহস্পতিবার তাদের বার্তা সংস্থা আমাক এক অডিও টেপে বাগদাদির মৃত্যুর খবর নিশ্চিত করে একটি শোক বার্তাও দিয়েছে।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রোববার বাগদাদিকে তার সেনাবাহিনী হত্যা করেছে বলে ঘোষণা দেয়ার কয়েক দিন পর আইএসের এ ঘোষণা এলো।

ডোনাল্ড ট্রাম্পের দাবি, সিরিয়ার ইদলিবের তুরস্কনিয়ন্ত্রিত এলাকায় যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্সের এক অভিযানে আইএস নেতা আবু বকর আল বাগদাদির মৃত্যু হয়েছে। গত শনিবার মার্কিন অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন বাগদাদি। পরে মার্কিন অভিযানের স্যাটেলাইট ভিডিও প্রকাশ ওয়াশিংটন। তবে রাশিয়া এরই মধ্যে ট্রাম্প প্রশাসনের দাবি নিয়ে সংশয় প্রকাশ করেছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ