Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬, ১৫ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতকে চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে দেয়া জরুরি দরকার -বাণিজ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, ভারতকে চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে দেওয়া জরুরি দরকার। আমি কিছুদিন আগে উত্তর-পূর্ব ভারতে ঘুরে এসেছি। চট্টগ্রাম বন্দর ব্যবহার করার জন্য তারা খুব করে চাইছে। তারা বলছে কলকাতা বন্দর ব্যবহার করতে হলে তাদেরকে এক হাজার ২শ’ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে হয়। আর চট্টগ্রাম বন্দর তাদের জন্য ৬শ’ কিলোমিটার। তাই এটা করা (বন্দর ভারতকে ব্যবহারের জন্য দেওয়া) জরুরি দরকার। তাহলে আমাদের দেশের রাজস্ব আয় বাড়বে। চট্টগ্রাম বন্দরের উন্নতি হবে।
গতকাল শুক্রবার চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ডে চিটাগং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত ১৩তম আন্তর্জাতিক এসএমই এক্সপো-২০১৯ পণ্যমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশে পুরুষদের চেয়ে নারীদের ঋণ পরিশোধের আগ্রহ বেশি। তাদের সততা, ঋণ পরিশোধের প্রবণতা সবকিছুই ভালো। বাংলাদেশে নারীরা সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী যে অক্লান্ত পরিশ্রম করছেন এরজন্য নারীদের আরও এগিয়ে আসতে হবে।
চিটাগং উইমেন চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো, চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম, এশিয়ান আরব চেম্বার অব কমার্সের সভাপতি প্রিন্সেস ফে জাহান, ইন্ডিয়ান ইকোনমিক ট্রেড অর্গানাইজেশনের সভাপতি আসিফ ইকবাল, মালয়েশিয়া ওয়ার্লড অব চেম্বার অব কমার্সের ভিশন অ্যান্ড ডেভেলপমেন্ট প্রধান ড. দাতিন মালিগা সুব্রামানিয়াম, উইমেন চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি কামরুন মালেক, বাংলাদেশ ফ্যাশন ডিজাইনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুনতাসা আহমেদ প্রমুখ।



 

Show all comments
  • Sirajul Islam ১ নভেম্বর, ২০১৯, ১১:০২ পিএম says : 0
    Uni ki Bangladesh er naki Bharot er Montri ? Onar biruddhe Rashtrodhohitar mamla kora uchit.
    Total Reply(0) Reply
  • মুরাদুল ইসলাম ২ নভেম্বর, ২০১৯, ১২:৩১ এএম says : 0
    কয়েকদিন পূর্বেে শুনলাম এক মন্ত্রী বললেন বাংলাদেশের সব নদীতে ভারতের অধিকার রয়েছে.... আজ উনি বললেন(উপরে), আমার মনেহয় প্রধানমন্ত্রীর উচিৎ সব মন্ত্রীকে একসাথে নিয়ে দেশবাসীকে জানিয়ে দেওয়া আমাদের দেশের কী কী জিনিস ভারতকে ব্যবহার করতে দেওয়া উচিৎ।
    Total Reply(0) Reply
  • jack ali ২ নভেম্বর, ২০১৯, ১০:৫০ এএম says : 0
    We did not fight pakistan in order to be a slave of India....These sort of Government are the enemy of our beloved country...........
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ