Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নিজেদের দুর্নীতির ভারেই আ.লীগের পতন হবে: মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম

নিজেদের দুর্নীতির ভারেই আওয়ামী লীগ সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা মওদুদ আহমেদ। আর আওয়ামী লীগের পতন সময়ের ব্যাপার বলে মন্তব্য করেন তিনি।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত এক প্রতিবাদ সভায় এই মন্তব্য করেন তিনি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই কর্মস‚চি পালন করে নবীন দল। সরকারের দুর্নীতিবিরোধী অভিযানকে আইওয়াশ আখ্যা দিয়ে মওদুদ আহমদ বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে যতই অভিযান পরিচালনা করুক না কেন, এটা হচ্ছে আইওয়াশ। এটা সত্যিকার অর্থে তারা পারবে না, কারণ তাদের প্রত্যেকটি অঙ্গ-প্রতঙ্গে, শাখা-প্রশাখায় দুর্নীতি প্রবেশ করেছে। এখান থেকে ফিরে আসা তাদের সম্ভব হবে না। নিজেদের কারণেই তাদের পতন হবে। প্রধান অতিথির বক্তব্যে মওদুদ আহমদ লক্ষাধিক মামলায় বিএনপির ২৬ লাখের ওপরে নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে দাবি করেন।
সাবেক এই আইনমন্ত্রী বলেন, দেশে এখন আওয়ামী পুলিশের শাসন চলছে। পুলিশ নির্ধারণ করে দেয় কোন দল সভা-সমাবেশ করতে পারবে আর কোন দল পারবে না। বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘এক বছর আট মাস হলো আমাদের নেত্রী কারাগারে বন্দি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছয় হাজার মাইল দূরে আছেন। লক্ষাধিক মামলায় ২৬ লাখের ওপরে দলীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তারপরও বিএনপি টিকে আছে। তারা জোর করে ক্ষমতায় গিয়ে বিএনপিকে নিঃশেষ করতে চাইলেও পারেনি। কারণ বিএনপি একটি দেশপ্রেমিক রাজনৈতিক দল। এ দল দেশের জনগণের জন্য কাজ করে। এ দলকে নিঃশেষ করা সম্ভব হবে না।
মওদুদ আহমদ বলেন, দুর্নীতিপরায়ণ এ সরকারের পতন হতে বাধ্য, অবশ্যই পতন হবে। আমাদের নেত্রী মুক্তি পাবেন, দেশে গণতন্ত্র ফিরে আসবে। আইনের শাসন ফিরে আসবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। আমাদের হাজার হাজার নেতাকর্মী যারা জেলে আছেন তারা মুক্তি পাবেন।
সভায় স¤প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের হওয়া চুক্তি নিয়ে সমালোচনা করেন মওদুদ। বলেন, এই সরকার ভারতের সঙ্গে চুক্তি করে আমাদের হাত-পা বেঁধে ফেলেছে। আমাদের স্বাধীনতার শক্তি, সার্বভৌমত্বের শক্তি নষ্ট করে দিয়েছে।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সোহেল রানার পরিচালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ