Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

স্বাস্থ্য সেবা নিয়ে কোন দুর্নীতি সহ্য করা হবে না- গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

শেখ হাসিনার সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোর গোঁড়ায় পৌঁছে দিয়েছে

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৪:০৪ পিএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ,ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নিরলস প্রচেষ্টায় স্বাস্থ্য সেবা আজ মানুষের দোর গোঁড়ায় পৌঁচেছে। তাই স্বাস্থ্য সেবা নিয়ে কোন দুর্নীতি সহ্য করা হবে না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৯৬ সালে আওয়ামীলীগ সরকার গঠন করার পর গ্রামীণ পর্যায় দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেন । ওই সময় আওয়ামীলীগ সরকার এ দেশের মানুষের উন্নত চিকিৎসা ও বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। তিনি বলেন, আমাদের সরকার জনসংখ্যা অনুপাতে চিকিৎসক তৈরির জন্য নতুন নতুন মেডিকেল কলেজ স্থাপন করে যাচ্ছে। গতকাল শনিবার সকালে স্বরূপকাঠি স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ,ম রেজাউল করিম এসব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রতিটি হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে এবং মানুষের প্যাথলজিক্যাল পরীক্ষার জন্য আধুনিক যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে। হাসপাতাল গুলোতে আধুনিক যন্ত্রপাতি থাকার পরেও কিছু অসৎ কর্মকর্তা,কর্মচারীদের কারণে মানুষ বাইরের প্যাথলজিতে স্বাস্থ্য পরীক্ষা করাতে বাধ্য হচ্ছেন। অফিস সময়ে কিছু চিকিৎসক কর্মস্থলের বাইরে ক্লিনিকে চিকিৎসা দিতে যান বলে অভিযোগ রয়েছে। স্বাস্থ্য খাতে কোন প্রকার অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না বলে মন্ত্রী হুশিয়ারি উচ্চারণ করেন। মন্ত্রী বলেন, উপজেলার প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের হয়ে কিছু দালাল হাসপাতালের মধ্যে বিচরণ করে এবং রোগীকে ক্লিনিকে যেতে বাধ্য করেন বলে অভিযোগ আছে। হাসপাতালের আঙ্গিনায় কোনও দালাল থাকতে পারবেনা না বলে মন্ত্রী কর্তৃপক্ষকে কড়া হুশিয়ারি দেন। মন্ত্রী এসব অনিয়ম কঠোর হস্তে দমন করার জন্য প্রশাসনকে নির্দেশ দেন। একই সাথে হাসপাতালে ভর্তি হওয়া রোগীকে দেয়া খাবারের মান ঠিক রাখার জন্য মন্ত্রী কর্তৃপক্ষকে নির্দেশ দেন এবং খাবারের মান ঠিক আছে কিনা তা মনিটরিং করার জন্য প্রশাসনকে পরামর্শ প্রদান করেন।

সভায় বক্তব্য রাখেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. ফারুক আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর সিকদার, ওসি মো. কামরুজ্জামান তালুকদার বক্তৃতা করেন।

উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা শেষে দুপুরে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ,ম রেজাউল করিম উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উপজেলা আওয়ামীলীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা কামাল, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ,সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, প্রফেসর আব্দুস সালাম প্রমুখ। কর্মী সভায় মন্ত্রী বলেন, দলে থাকবেন আর দলের সিদ্ধান্ত বিরোধী কাজ করবেন, তা হবেনা। দলের মধ্যে অনু-প্রবেশকারীকে দলে স্থান দেওয়া হবে না। দল থেকে দ্রুত আগাছা পরিস্কার করে ফেলা হবে। জননেত্রী শেখ হাসিনা রাত দিন পরিশ্রম করে দেশের উন্নয়ন করে চলছেন। এধারা অব্যহত রাখতে আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে। তিনি আরো বলেন, দলের পরিচয় দিয়ে যারা চাঁদাবাজি, দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকান্ড করে দলের ভাবমুর্তি ক্ষুন্ন করছে, তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি বলেন কাঁদা ছোড়াছুড়ি না করে দলকে ্ঐক্যবদ্ধ করে আমাদের এগোতে হবে।

এরপুর্বে সকালে গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ,ম রেজাউল করিম স্বরূপকাঠি পৌরসভার নির্মিত কবরস্থান ও শ্মশানঘাট এর উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন। সুধী সমাবেমে সভাপতিত্ব করেন পৌর মেয়র মো.গোলাম কবির । সুধি সমাবেশে মন্ত্রী বলেন বর্তমান সরকার অসম্প্রদায়ীক চেতনায় বিশ্বাসী। সাম্প্রদায়ীক সম্প্রীতি নষ্ট হয় এমন কোন কাজ না করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আবদুল্লা আল মামুন বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর

১৬ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ