Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাগদাদি ও আইএস সৃষ্টিতে যুক্তরাষ্ট্রের হাত ছিল: রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৮:০২ পিএম

বাগদাদি ও আইএস সৃষ্টিতে যুক্তরাষ্ট্রের হাত ছিল বলে অভিযোগ করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। আইএস প্রধান আবু বকর আল বাগদাদির নিহত হওয়ার খবরের প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, আইএস ও বাগদাদি যুক্তরাষ্ট্রেরই সৃষ্টি। শীর্ষ সন্ত্রাসী বাগদাদি যদি সত্যিই নিহত হয়ে থাকে তাহলে বলতে হবে যুক্তরাষ্ট্র নিজের হাতে বাগদাদিকে তৈরি করে আবার নিজেই তাকে হত্যা করেছে।

গত সোমবার বিভিন্ন মার্কিন গণমাধ্যমে আইএস প্রধানের মৃত্যুর খবর প্রকাশ করা হয়েছে। উত্তর সিরিয়ায় এক বিমান হামলায় তিনি নিহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে।

এর আগে রোববার উত্তরপশ্চিমাঞ্চলীয় সিরিয়ার ইদলিব প্রদেশে গভীর রাতে এক অভিযানে আইএস খলিফা বাগদাদি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ট্রাম্প।

আইএসপ্রধান আবু বকর আল বাগদাদিকে হত্যার বিষয়ে রাশিয়ার মতোই অভিযোগ ইরানের। বাগদাদিকে হত্যা করলেও সন্ত্রাসী সংগঠন আইএসকে যুক্তরাষ্ট্র সমর্থন দেয়া বন্ধ করেনি বলে অভিযোগ করেছে ইরান। আইএসকে এখনও যুক্তরাষ্ট্র সমর্থন দিচ্ছে বলে অভিযোগ দেশটির।



 

Show all comments
  • ahammad ২ নভেম্বর, ২০১৯, ৮:২৫ পিএম says : 0
    ১০০% সহমত পোষন করলাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ