Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্ধু এমনও হয়!

রাজধানীতে তরুণীসহ ধর্ষণের শিকার ৪ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বন্ধুকে কাজে পাঠিয়ে তার স্ত্রীকে ধর্ষণ করলো অপর বন্ধুরা। এমন নিকৃষ্ট ঘটনা ঘটেছে চুয়াডাঙ্গায়। কিশোরগঞ্জে বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে প্রতিবন্ধী কিশোরী। রাজধানীর হাজারীবাগে প্রেমের ছলে নারী শ্রমিককে গণধর্ষণের খবর পাওয়া গেছে। পটুয়াখালীতে বউয়ের অনুপস্থিতিতে পরকীয়া প্রেমিকাকে ডেকে এনে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এদিকে, মণিরামপুরে ঘের মালিকের বিরুদ্ধে ধর্ষণ মামলার প্রধান আসামিসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে পুলিশ।
ঢাকা : রাজধানীর হাজারীবাগে একটি নির্মাণাধীন ভবনে এক নারী শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটক তিনজন হলেন-রনি (২১) নাজির (২০) ও সাগর (২১)।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৮ বছরের ওই তরুণীর সঙ্গে রনি নামে এক ছেলের পরিচয় সূত্রে পড়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওই তরুণী হাজারীবাগ এলাকার একটি কারখানায় চাকরি করেন। গত শুক্রবার দিনগত রাত ৯টার দিকে রনি মেয়েটিকে প্রেমের ছলে হাজারীবাগ বালুরমাঠ কামাল সদর রোড এলাকার একটি নির্মাণাধীন ভবনে নিয়ে যায়। সেখানে গিয়ে রনি মেয়েটিকে ধর্ষণ করেন। এর পরপরই রনির সঙ্গে থাকা তার বন্ধু নাজির তাকে ধর্ষণ করেন। দু’বন্ধু ধর্ষণের পর পাহারায় থাকা আরেক বন্ধু সাগর ধর্ষণ করতে গেলে মেয়েটির সঙ্গে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে সাগর মেয়েটিকে ধাক্কা দিয়ে ফ্লোরে ফেলে দেয়। এর পরপরই তিনজন ঘটনাস্থল থেকে দ্রæত পালিয়ে যায়। ওই তরুণী কান্না শুনে আশ-পাশের লোকজন ঘটনাস্থলে ছুটে যায় এবং থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে। তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে রাতেই অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম আলী মিয়া জানান, আটক দু’জন রনি ও নাজির ধর্ষণের কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন। সাগর বলেছেন তিনি পাহারায় ছিলেন। ভিকটিম নিজেই বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেছেন। এই অভিযোগের ভিত্তিতে মামলা প্রক্রিয়াধীন। এ মামলায় তিনজনকে গ্রেফতার দেখানো হবে।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় স্বামীর অনুপস্থিতিতে গৃহবধূকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে স্বামীর দুই বন্ধুর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সদর উপজেলার যদুপুর গ্রামে। বর্তমানে ওই গৃহবধূকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে থানায় মামলা হওয়ার পর অভিযুক্ত ওয়াশিম আলী (৩০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ওয়াশিম আলী একই গ্রামের মৃত জাফর মÐলের ছেলে।
পুলিশ জানায়, গত বুধবার রাতে গৃহবধূর স্বামী ব্যবসায়ীক কাজে বাড়ির বাইরে ছিল। এ সুযোগে স্বামীর দুই বন্ধু একই গ্রামের মিলন ও ওয়াশিম ওই গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় পার্শ্ববর্তী একটি কলাবাগানে। সেখানে তাকে পর্যায়ক্রমে ধর্ষণ করে তারা। এক পর্যায়ে গৃহবধূ অচেতন হয়ে পড়লে তাকে রেখে পালিয়ে যায় অভিযুক্তরা। পরে পরিবারের অন্য সদস্যরা বিষয়টি টের পেয়ে গৃহবধূকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে।

নির্যাতিতা স্বামীর অভিযোগ, মিলন ও ওয়াশিমের সঙ্গে তার ভালো সখ্যতা ছিল। সে সূত্রে অভিযুক্তরা পরিকল্পনা করে তাকে কৃষিপণ্য বিক্রির জন্য যশোরে যেতে বাধ্য করে। রাতে ফিরে আসতে না পারায় সে সুযোগে তার স্ত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে তারা। বাড়ি ফিরলে বিষয়টি খুলে বলে তার স্ত্রী।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে এক বাকপ্রতিবন্ধী কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগে অঞ্জন মিয়া (৩৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার কিশোরগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া বগাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অঞ্জন মিয়া মোল্লাপাড়া বগাদিয়া এলাকার মুসলিম মিয়ার ছেলে।
কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান জানান, এ ঘটনায় ধর্ষণের শিকার মেয়েটির মা বাদী হয়ে গত শুক্রবার রাতে অঞ্জন মিয়াকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। তাকে গ্রেফতার করা হয়েছে।
পটুয়াখালী : নিজের বউ গিয়েছিলেন বাপের বাড়ি। এই সুযোগে রাজিব নামের এক ব্যক্তি নিজের বাড়িতে নিয়ে এলেন পরকীয়া প্রেমিকাকে। সেই প্রেমিকাও বিবাহিত। বিয়ের প্রলোভন দেখিয়ে বাড়িতে আটকে রেখে দুইদিন ধরে রাজীব ধর্ষণ করেন নিজ প্রেমিকাকে। পরে খবর পেয়ে শুক্রবার (১ নভেম্বর) পুলিশ ঐ নারীকে উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে পটুয়াখালী জেলার গলাচিপা থানায়।
পুলিশ ও মামলার বিবরণে জানা গেছে, ধর্ষণের শিকার গৃহবধূকে গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের পূর্ব আটখালী গ্রামের মৃত আলী আকবরের ছেলে রাজিব বিয়ের প্রলোভন দেখিয়ে নিজের বাড়িতে নিয়ে যান। রাজিবের স্ত্রী বাপের বাড়ি থাকার সুযোগে গৃহবধূকে নিয়ে গিয়ে দুই দিন ধরে আটকে রেখে ধর্ষণ করেন বলে মামলায় উল্লেখ করা হয়।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ বলেন, ‘ধর্ষণের শিকার গৃহবধূকে মেডিক্যাল পরীক্ষার জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ধর্ষণের প্রধান আসামি রাজিবকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিকে ধরার অভিযান অব্যাহত রয়েছে।’

যশোর : মণিরামপুরে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনায় ঘের মালিক ভগিরথ বিশ্বাসের বিরুদ্ধে মামলা করা হয়েছে। কিশোরীর মা বাদী হয়ে বৃহস্পতিবার রাতে থানায় এ মামলা দায়ের করেন। ইতোমধ্যে পুলিশ কিশোরীকে উদ্ধার করেছে। তবে পুলিশ এখনও ধর্ষক ঘের মালিক ভগিরথকে গ্রেফতার করতে পারেনি।
কিশোরীর বিধবা মা এবং কাকিমা জানায়, গত সপ্তাহে ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নীরিক্ষার পর ডাক্তার জানান, সে চারমাসের অন্তঃসত্ত¡া। ফলে লোকলজ্জার ভয়ে তার পেটের বাচ্চা নষ্ট করা হয়। এ ঘটনা জানাজানি হলে ভগিরথের পক্ষ থেকে তার ছোটভাই অনাথ বিশ্বাস কিশোরীর মা এবং কাকিমার সঙ্গে আলোচনা করে মীমাংসার জন্য।



 

Show all comments
  • আবু আব্দুল্লাহ ৩ নভেম্বর, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
    আমার প্রশ্ন হল ঘর থেকে তো উনারা জোর করে নিয়ে যায়নি ? এমন জোর জবরদস্তি করলে তো পরে পরিবারের অন্য সদস্যরা তাকে আগেই সাহায্য করতে পারতো ?
    Total Reply(0) Reply
  • আবিয়ান তাইয়েপ ৩ নভেম্বর, ২০১৯, ১:০০ এএম says : 0
    তাহলে আইনশৃঙ্খলা রক্ষা করবে কে? যখন পুলিশকে দলিয়করণ করা হয় আর রাজনীতিতে ব্যবহার করা হয় তখন পুলিশ আর জনগণের থাকে না। তাই এখন আমাদের উচিত হবে self guard.
    Total Reply(0) Reply
  • Sharifur Rahman ৩ নভেম্বর, ২০১৯, ১:০০ এএম says : 0
    ধর্ষকের ছবি কই? সাংবাদিক ভাইয়েরা কি ছবি ছাপাতে ভয় পান?
    Total Reply(0) Reply
  • Alamgir Ahammed Shahjahan ৩ নভেম্বর, ২০১৯, ১:০১ এএম says : 0
    তদন্তপূর্বক দ্রুত ব্যাবস্হা গ্রহনের জন্যে পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানাই।।
    Total Reply(0) Reply
  • Sabbir Ahamed ৩ নভেম্বর, ২০১৯, ১:০১ এএম says : 0
    বিচারহীনতা বন্ধ হলেই এইগুলোও বন্ধ হয়ে যাবে।
    Total Reply(0) Reply
  • Debesh Chandra Das ৩ নভেম্বর, ২০১৯, ১:০১ এএম says : 0
    কঠোর আইন বানিয়ে আর সাথে আইনের সঠিক প্রয়োগ ঘটিয়ে বন্ধ করতে হবে।
    Total Reply(0) Reply
  • Mahmud ৩ নভেম্বর, ২০১৯, ১:০২ এএম says : 0
    প্রতিটি ধর্ষকের বিচার জনসন্মূখে হওয়া উচিত, কেননা তারা সবসময় আইনের ফাঁকা জায়গা দিয়ে বের হয়ে যায় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ