Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

বাবরী মসজিদ রায় ইস্যুতে দারুল উলুম দেওবন্দের সাহায্য চাইল মোদি প্রশাসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১১:৪৯ এএম

বাবরি মসজিদ ইস্যুতে আগামী ১৭ নভেম্বর ভারতের সুপ্রিম কোর্টের পক্ষ থেকে আগত রায়কে নিয়ে পুরো দেশজুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে। সকল ধর্মের মানুষ অপেক্ষা করছেন দেশের দ্বিতীয় সর্বোচ্চ দীর্ঘ সময় ধরে চলা আসা এ মামলার রায় শোনার জন্য!

সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে রায় যাদের পক্ষেই আসুক না কেনো, দেশের আইন-শৃংখলা পরিস্থতি কোনভাবেই যেনো খারাপ না হয়। এজন্য প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হচ্ছে নানা উদ্যোগ।

এরই ধারাবাহিকতায় গ্রামে গ্রামে করা হয়েছে হিন্দু-মুসলিম শান্তি কমিটি এবং শান্তি কমিটির সদস্যরাও সভা করে যাচ্ছেন। যেন নতুন করে হিন্দু মুসলমানদের মধ্যে কোন দাঙ্গা না শুরু হয়।
এদিকে রায়কে কেন্দ্র করে দেশে কোন ধরনের আইন-শৃংখলা পরিস্থিতি যেন খারাপ না হয় এজন্য দারুল উলুম দেওবন্দের সাহায্য চাইল প্রশাসন। শনিবার দুপুরে সাহারানপুর পুলিশের এএসপি দিনেশ কুমার প্রভু দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানীর সাথে সাক্ষাৎ করে দেশের সার্বিক পরিস্থিতি কীভাবে ঠিক থাকতে পারে, সে বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম মাওলানা আব্দুল খালেক মাদরাজী, দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস এবং জমিয়তে উলামায়ে হিন্দের (এম) সভাপতি মাওলানা সাইয়্যেদ উসমান মানসুরপুরী।

বৈঠকে সাহারানপুর পুলিশের এএসপি দিনেশ কুমার প্রভু বলেন, সুপ্রিম কোর্টের রায় যে পক্ষেরই আসুক না কেনো দেশের শান্তি-শৃঙ্খলা যেনো কোনভাবেই খারাপ না হয় এজন্য আমরা আপনাদের সাহায্য একান্তভাবে কামনা করছি।

অতপর দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতী আবুল কাসেম নোমানী এ এসপি কে আশ্বাস দিয়ে বলেন, সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র করে কোনভাবেই যেনো দেশের পরিস্থিতি খারাপ না হয় সে ব্যাপারে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো ইনশাআল্লাহ্।

বৈঠক শেষে দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম মাওলানা আব্দুল খালেক মাদরাজী এবং এ এসপি দিনেশ কুমার প্রভু যৌথভাবে বৈঠকে আলোচনার বিষয়বস্তু সাংবাদিকদের ব্রিফিং করেন।



 

Show all comments
  • মজলুম জনতা ৩ নভেম্বর, ২০১৯, ১২:২০ পিএম says : 0
    হে আল্লাহ তুমি তোমার গায়েবী মদদ দান কর।যেন রায় কেন্দ্রকরে কোন সমাস্যা তৈরী না হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ