Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

সিরিয়ায় তুর্কি নিয়ন্ত্রিত তাল আবায়াদ শহরে বোমা হামলায় নিহত ১৩, আহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:৫৬ পিএম

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্ক নিয়ন্ত্রিত শহর তাল আবায়াদে এক গাড়ি বোমা হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন। তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
গত মাসে কুর্দি নিয়ন্ত্রিত এই অঞ্চল থেকে মার্কিন সৈন্য প্রত্যাহারের পর তুরস্ক এর পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ইতোমধ্যে তেল আবিয়াদ এবং রাস আল-আইন শহরের মধ্যবর্তী ১ শ’ ২০ কি.মি. এলাকায় নিরাপদ অঞ্চল স্থাপন করেছে। তুরস্ক ও রাশিয়ার সেনাবাহিনী ওই এলাকায় এক সপ্তাহ আগে থেকে যৌথ টহল শুরু করেছে।
যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, নিহতদের মধ্যে রয়েছে তুরস্কপন্থী যোদ্ধা এবং বেসামরিক নাগরিক রয়েছে। এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, কুর্দি মিলিশিয়া গ্রুপ ওয়াইপিজি পরিকল্পিতভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ