Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

অধিনায়কের মতোই খেললেন বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ২:২৭ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-২০তে অর্ধশত করলেন অধিনায়ক বাবর আজম। প্রথম ম্যাচটিই খেললেন অধিনায়কের মতোই। ওপেনিংয়ে নেমে ৫৯ রানে অপরাজিত ছিলেন তিনি। অপরপ্রান্তে মোহাম্মদ রিজওয়ানই কেবল তার যোগ্য সঙ্গী ছিলেন। এ জুটিই দলকে ৬০ রানের পার্টনারশিপ গড়ে দেয়। বৃষ্টির কারণে ৫ ওভার কাটা যায়। ফলে ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৭ রান করে পাকিস্তান। এখন লক্ষ্য তাড়া করছে অস্ট্রেলিয়া।

সকালে ম্যাচ শুরুর আগে দুই দলেরই জানা ছিল বৃষ্টির কথা। ফলে টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া।

ব্যাট করতে নেমে শুরুতেই মিচেল স্টার্কের বলে সাজঘরে ফিরেন ওপেনার ফখর জামান। পরের ওভারে হারিস সোহেল। এরপর বাবরের সাথে জুটি বাঁধেন রিজওয়ান। চার-ছক্কায় অর্ধশত তুলে ফেলেন বাবর। এটি তার টি-২০ ক্যারিয়ারের ১১তম অর্ধশত।

বাবরের সঙ্গী রিজওয়ান সাজঘরে ফিরেন ৩১ রানে। এরপর আরো দুই ব্যাটসম্যান। কিন্তু একপ্রান্তে শেষ পর্যন্ত ছিলেন বাবর। ৩৮ বলে ৫ বাউন্ডারি ও দুটি ছক্কা মেরে ৫৯ রানে অপরাজিত ছিলেন।

লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ ৪১ রানের পাটর্নারশিপ গড়েছেন মাত্র তিন ওভারেই। ব্যাটে ঝড় তুলছেন ফিঞ্চ। ৫ বাউন্ডারি ও দুটি ছক্কা হাকিয়ে ১৬ বলে ৩৭ রান তুলে ফেলেছেন। ২ রান করেছেন ওয়ার্নার।

এখন দ্বিতীয়বারের মতো বৃষ্টি ঝরছে। ফলে ম্যাচ বন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

৩ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ