Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোজ মাস্টার এবং এআই মেকআপে অনন্য ভিভো ভি১৭প্রো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৫:১১ পিএম

ছবি তোলার অস্বস্তি দূর করতে এবার ক্যামেরা প্রযুক্তিতে যুক্ত হলো ’পোজ মাস্টার’ ও ‘এআই মেকআপ’। এই ‘পোজ মাস্টার’ ব্যবহারকারীদেরকে ছবি তোলার ভঙ্গি শেখাবে। অর্থাৎ, এটি ব্যক্তির চেহারার যুতসই অ্যাঙ্গেল ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী নানা রকম ভঙ্গির নির্দেশনা দিবে।

অন্যদিকে, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ‘এআই মেকআপ’ আলো ও পারিপার্শ্বিক অবস্থান অনুযায়ী ছবির সৌন্দর্য বাড়াবে। আলো বাড়ানো-কমানো, চোখ বড়-ছোট করা, গাল-থুতনির মানানসই গড়ন ফুটিয়ে তোলাসহ বিভিন্ন নির্দেশনা দিবে ‘এআই মেকআপ’।

বহুজাতিক মোবাইল কোম্পানি ভিভোর নতুন স্মার্টফোন ভি১৭প্রোতে যুক্ত করা হয়েছে এই পোজ মাস্টার’ ও ‘এআই মেকআপ’। চলতি অক্টোবরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে ভি১৭ প্রোর উদ্বোধন করে ভিভো বাংলাদেশ।

৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের মোবাইলটি গ্ল্যাশিয়ার আইস এবং মিডনাইট ওশেন- এ দুই রঙে পাওয়া যাবে। এর মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার ৯৯০ টাকা। ফাস্ট চার্জিং প্রযুক্তির ফোনটি দ্রুত রিচার্জ করা যাবে। আর ফুল স্ক্রিন ডিসপ্লে এবং গ্লাস বডি মুগ্ধ করবে ক্রেতাদের।

ক্যামেরা প্রযুক্তিই এই ফোনটির প্রধান আকর্ষণ। ফোনটিতে ডুয়েল পপআপ ক্যামেরাসহ ছয়টি ক্যামেরা রয়েছে। দুইটি সেলফি ক্যামেরার একটি ৩২ মেগাপিক্সেলের এবং অপরটি মুনলাইট ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেলের। এর পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের এইচডি, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো, ৮ মেগাপিক্সেলের এআই সুপার ওয়াইড অ্যাঙ্গেল এবং ২ মেগাপিক্সেলের। আলো সংবেদনশীল ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরাটি সব ধরণের পরিস্থিতিতে উজ্জ্বল এবং প্রাণবন্ত ছবি নিশ্চিত করে।

এছাড়াও কথা বলা-গান শোনাসহ দূর্দান্ত অডিও কোয়ালিটি নিশ্চিত করতে ফোনটিতে রয়েছে নয়েজ ক্যান্সেলিং মাইক্রোফোন।

ভিভো ভি১৭প্রো’র অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ফানটাচ ওএস ৯.১। ৪ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটি চলে কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টাকোর প্রসেসরে। ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি এবং থ্রি সি ইউএসবি পোর্টের কারণে এটি দ্রুত রিচার্জ করা যায়। ৬ দশমিক ৪৪ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের ফোনটির রেজ্যুলেশন ১০৮০ ী ২২৪০ পিক্সেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ