Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশেষ স্মারক দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন সৌরভ গাঙ্গুলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৬:১১ পিএম

বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির ডাকে সাড়া দিয়েছেন। কলকাতা টেস্টে তিনি উপস্থিত থাকবেন। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও আমন্ত্রণ পেয়েছেন। কিন্তু তিনি থাকতে পারবেন না কলকাতা টেস্টে। তবে পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উপস্থিত থাকবেন।

ইডেন গার্ডেনে বাংলাদেশ এবং ভারত প্রথমবারের মতো দিবা-রাত্রীর টেস্ট খেলবে। বাংলাদেশ জাতীয় দলও ইডেন গার্ডেনে খেলবে প্রথম টেস্ট। ওই টেস্ট আবার গোলাপি বলে খেলা হবে। বিভিন্ন দিক থেকেই তাই কলকাতা টেস্টটি ঐতিহাসিক হতে যাচ্ছে।

জানা গেছে, কলকাতা টেস্টে উপস্থিত থাকা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ স্মারকের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলি। তাকে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) পক্ষ থেকে ক্রিকেট বলের আকৃতির স্মারক ও স্বর্ণের মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আগামী সপ্তাহেই সরকারিভাবে তা ঘোষণা দিয়ে জানানো হবে।

ভারতের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক টেস্ট খেলে বাংলাদেশ। ওই টেস্টের সদস্যদের আমন্ত্রণ জানানোর পরিকল্পনার কথাও এর আগে জানানো হয়। এছাড়া ভারতের প্রথম দিবা-রাত্রীর টেস্টকে সামনে রেখে ভারতীয় সাবেক টেস্ট অধিনায়কদেরও আমন্ত্রণ জানানোর চিন্তা করছে সিএবি। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথম দু'দিন দেখা যেতে পারে ভারতের সমস্ত টেস্ট অধিনায়ককে। প্রথম দিন জাতীয় সঙ্গীতের সময় দু'দলের ক্রিকেটারদের সঙ্গে সাবেক অধিনায়কদেরও দেখা যেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ