Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

রামগড়ে পাহাড় কাটার দায়ে এক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ৮:২৩ পিএম

বিনা অনুমতিতে ও অবৈধভাবে পাহাড় কেটে পরিবেশের ভারসাম্য বিনষ্ট করার অপরাধে রামগড়ে ৩ নভেম্বর দুপুরে ব্যক্তিকে ২০ হাজার টাকার অর্থদন্ড ও ভবিষ্যতের জন্য সতর্ক করেছে ভ্রাম্যমান আদালত।

উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়ন পরিষদের পাশের একটি টিলায় অবৈধভাবে কেটে বসতবাড়ি নির্মাণ করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার উদ্দিন নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। অভিযোগের সত্যতা পেয়ে তাৎক্ষনিক অবৈধভাবে পাহাড় কর্তনকারী ও স্থানীয় মৃত মোজাম্মল হোসেনের পুত্র মোঃ আবুল কালাম(৬৫)কে আদালতের মাধ্যমে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ সালের ৬ এর খ ধারা অনুযায়ী ২০ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, গত ২ বছর পূর্বে অবৈধ ভাবে পাহাড় বসতবাড়ি নির্মান করার পর বর্ষাকালে নাকাপায় পাহাড় ধ্বসে ২জন জমজ ভাই নিহত হয়েছেন। সে রকম ঘটনা যাতে পুনরায় কোথাও না ঘটে সেজন্য স্থানীয়দের সতর্ক করে দেয়া হলেও কয়েকজন লোক প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পরিবেশের ক্ষতি করে পাহাড় কেটে চলেছেন। তাই আমাদের এর অভিযান। এছাড়া রামগড়ে উক্ত অভিযান অব্যাহত রাখার পাশাপাশি অবৈধ বালু উত্তোলনসহ অবৈধ ইটভাটার বিরুদ্ধেও প্রশাসন অভিযান চালাবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ