Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সরকারের দুঃশাসনে খোকাসহ অনেকেই অসুস্থ হয়ে পড়েছে

দোয়া মাহফিলে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সরকারের নিপীড়ন-নির্যাতন ও দুঃশাসনের যাতাকলে পড়ে সাদেক হোসেন খোকাসহ অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শুধু সাদেক হোসেন খোকা নন, আমাদের অনেক মানুষ এখন অসুস্থ হয়ে পড়েছে এবং অনেকেই এখন শেষ পর্যায় চলে এসছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাহেব তিনি অত্যন্ত অসুস্থ, শাহজাহান সিরাজ সাহেব অত্যন্ত অসুস্থ। এভাবে দেখবেন চতুর্দিকে আমাদের যারা বয়স্ক মানুষ আছেন তারা এখন অসুস্থ হয়ে পড়ছেন দেশের এই অবস্থার কারণে।

গতকাল (রোববার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার আরোগ্য কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন যে, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকাল বেলা ফোন করে বলেছে যে, তার বাবার এই এক ইচ্ছা আমরা পূরণ করতে চাই। আমরা আহ্বান জানাতে চাই সরকারের কাছে যে, তিনি যেন দেশে ফিরতে পারেন সুস্থ অবস্থায় সেই ব্যবস্থা তাদের গ্রহণ করা উচিত বলে আমরা মনে করি।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমরা জানি যে মানুষ ঢাকা মহানগর শুধু নয় সারা বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতি যারা বিশ্বাস করেন তাদের কত প্রিয় মানুষ। যিনি আমাদের ঢাকা মহানগরের সকল নেতাকর্মীর কাছে অত্যন্ত একজন সত্যিকার অর্থে দরদী মানুষ। আমার মনে হয় না যে, এমন কোনো নেতাকর্মী নেই তাদের যে কোনো প্র্রয়োজনে এগিয়ে আসেননি। আমরা সব সময় লক্ষ্য করেছি।

তিনি বলেন, আজকে যখন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে, এক নায়কোতন্ত্রের বিরুদ্ধে লড়াই করছি, সংগ্রাম করছি তখন তিনি স্বৈরাচারের কোপনালে পড়ে তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে দেশের বাইরে রাখা হয়েছিলো এবং তিনি দুরাগ্যে ক্যান্সার রোগে ভুগছিলেন, তার চিকিতসার জন্য তিনি বিদেশে অবস্থান করছেন। তিনি বরাবরই বলেছেন, আমি কয়েকবার তার সঙ্গে দেখা করেছি নিউইয়র্কে গিয়ে তিনি আমাকে বলেছেন, তিনি যদি অসুস্থ না থাকতে, আমাকে যদি প্রতি সাপ্তাহে মনিটর করতে ডাক্তারের কাছে যেতে না হতো তাহলে আমি দেশে গিয়ে জেলে যেতাম, আমি মানুষের সঙ্গে থাকতাম।

বিএনপি মহাসচিব বলেন, আসুন আমরা আল্লাহ‘তালার কাছে দোয়া করি তিনি যেন সাদেক হোসেন খোকাকে সম্পূর্ণ সুস্থ করে দিয়ে আমাদের কাছে পাঠান। আমরা এই দোয়া করি যে, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাকে কেন্দ্র করে আমাদের রাজনীতি গড়ে তুলেছি তিনি আমাদেরকে নেতৃত্ব দিয়েছেন, স্বৈরাচার থেকে দেশকে মুক্ত করেছেন, তিনি সারাটা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন তিনি যেন সুস্থ হন এবং তিনি মুক্ত হয়ে আমাদের নেতৃত্ব দিতে পারেন।

ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু ও সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানের পরিচালনায় দোয়া মাহফিলে দলের বিএনপির ভিপি জয়নাল আবেদীন, মীর সরফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, আবদুল মতিন, জিএম শামসুল হক, এবিএম আবদুর রাজ্জাক প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সাদেক হোসেন খোকার দ্রæত সুস্থতা কামনায় গতকাল বাদ আসর ঢাকা মহানগরের টিকাটুলী জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ ওয়ারী থানা বিএনপির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি নবী উল্লাহ নবী, সাব্বির আহমেদ আরেফ, য্গ্মু সম্পাদক আলী রেজাউর রহমান রিপন, ওয়ারী থানা বিএনপির সভাপতি হাজী লিয়াকত আলী, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক মুক্তো, গেন্ডারিয়া থানা বিএনপির সভাপতি মকবুল ইসলাম খান টিপু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, সূত্রাপুর থানা বিএনপির সভাপতি এম এ সাহেদ মন্টু, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম আজিজ, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি হায়দার আলী বাবলা, সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম, বংশাল থানা বিএনপির সভাপতি তাজ উদ্দিন আহমেদ তাইজু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি মোঃ শরীফ হোসেন, ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, যুগ্ম সম্পাদক পাভেল শিকদার, কবি নজরুল সরকারী কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফ হোসেন, সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রদলের সভাপতি ফয়সাল হোসেন, শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মোঃ বাদলসহ ঢাকা মহানগর দক্ষিণ ও এলাকার বিএনপি ও অঙ্গ সংগণের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। এছাড়াও এলাকার বিপুল সংখ্যক মানুষ দোয়া মাহফিলে শরীক হয়ে সাদেক হোসেন খোকার আশু রোগমুক্তি কামনায় মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ