Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমাম বুখারী (রহ.) এর মাজার জিয়ারত করলেন

জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:৪১ এএম

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উচ্চপর্যায়ের এক প্রতিনিধিদল গত বুধবার বিশ্ব সূফী সম্মেলনে যোগদান, আউলিয়ায়ে কেরামগণের মাজার জিয়ারত ও ঐতিহাসিক বিভিন্ন স্থান পরিদর্শনের জন্য উজবেকিস্তান ভ্রমন করেন।
সেখানে পৌঁছে নেতৃবৃন্দ বিশ্ব সূফী সম্মেলনে যোগদানের পর এপর্যন্ত বিভিন্ন ওলামায়ে কিরামগণের মাজার জিয়ারতসহ অসংখ্য সভা-সেমিনারে অংশগ্রহণ করেন। তারই ধারাবহিকতায় গতকাল উজবেকিস্তানে অবস্থিত জগদ্বিখ্যাত হাদিস বিশারদ, ছিয়াছাত্তার প্রধান ও ছহীহ্ হাদিসের গ্রন্থ ছহীহ্ বুখারী শরীফের প্রণেতা ইমাম বুখারী (রহ.) এর মাজার জিয়ারত করেন। সেখানে অবস্থিত মসজিদের ইমাম সাহেব শায়েখ হাজী মাহমুদকে সঙ্গে নিয়ে নেতৃবৃন্দ ফাতেহা পাঠ শেষে দেশ ও জাতীর কল্যাণে বিশেষ দোয়া মোনাজাত করেন। ইমাম বুখারী (রহ.) এর মাজার শরীফ ঘিরে তৈরি করা হয়েছে বিশাল দৃষ্টিনন্দন কমপ্লেক্স। জমিয়াত প্রতিনিধিদল পুরো কমপ্লেক্স ঘুরে ঘুরে পরিদর্শন করেন। অতপর তাঁরা ইযাজাহসহ ইংরেজি, উর্দু, মালয় ও আরবি ভাষায় হযরত খাজা উবায়দুল্লাহ আহরার (রহ.) এর মাজার জিয়ারত করেন।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে উজবেকিস্তানে জিয়ারত, পরিদর্শন ও ভ্রমনরত প্রতিনিধি দলে রয়েছেন, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আল্লামা ওবায়েদুর রহমান খান নদভী, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আব্দুস সালাম আল-মাদানী , জমিয়াত সহ-সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা কমর উদ্দীন চৌধূরী (সিলেট), সহ-সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ মাওলানা নূরুল ইসলাম (যশোর), যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আ খ ম আবুবকর সিদ্দিক (ঢাকা), সহকারী মহাসচিব অধ্যক্ষ নুমান আহমেদ বিশ্বনাথী (সিলেট), সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ড. মাওলানা মো. ইদ্রিস খাঁন (ময়মনসিংহ), সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মো. আনছার উল্লাহ (পাবনা), শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবুসালেহ মোঃ কুতুবুল আলম (সিলেট) প্রমুখ।



 

Show all comments
  • মজলুম জনতা ৪ নভেম্বর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    ইমাম বুখারীর মাজার জিয়ারত করে দেশের শান্তি সমৃদ্ধি কামনা করুন।
    Total Reply(0) Reply
  • Abubakar ৪ নভেম্বর, ২০১৯, ১:০৫ এএম says : 0
    আল হামদুলিল্লাহ,,, প্রিয় ব্যক্তিদের সহাবস্থান পুলকিত হলাম। বিশেষত প্রিয় মানুষ অধ্যক্ষ আ খ ম আবু বকর সিদ্দিক (মা.)
    Total Reply(0) Reply
  • মেহেদী ৪ নভেম্বর, ২০১৯, ১:০৬ এএম says : 0
    Alhamdulillah....priyo manusder priyo sakkahat
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ৪ নভেম্বর, ২০১৯, ১:০৬ এএম says : 0
    শুভ কামনা রইলো আপনাদের জন্য।
    Total Reply(0) Reply
  • মিনহাজ উদ্দিন রিমন ৪ নভেম্বর, ২০১৯, ১:০৭ এএম says : 0
    ইমাম বুখারীর কবর জিয়ারত করার খুব ইচ্ছে। জানি না আল্লাহ তায়ালা কবুল করবেন কিনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ