Inqilab Logo

ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

দিল্লি বিমানবন্দর থেকে ঘুরিয়ে দেওয়া হলো ৩২টি বিমান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ১২:৫২ পিএম

ভারতের রাজধানী দিল্লির দূষণের মাত্রা আরও ভয়াবহ রূপ নিয়েছে। দিল্লিবাসীর প্রতিটি শ্বাসেই যেন ফুসফুসে প্রবেশ করছে মারণ বাতাস। দূষণের মাত্রা যেন ক্রমেই বাড়ছে। রবিবার দিল্লিতে দূষণের মাত্রা ৬০০ ছাড়িয়ে গেছে। দূষণের ফলে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দর থেকে ৩২টি বিমানের গতিপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে এয়ার ইন্ডিয়ার ১২টি বিমানও ছিল। দিল্লি বিমানবন্দরের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

শনিবার যেখানে দিল্লিতে দূষণের মাত্রা ছিল ৪০৭, সেখানে রবিবার বাতাসে বায়ু দূষণের সূচক বা একিউআই বেড়ে ৬২৫-এ পৌঁছে যায়। গোটা শহরজুড়ে এতোটাই ঘন ধোঁয়া ছড়িয়ে পড়ে যে, শ্বাস নেওয়াও দুষ্কর হয়ে দাঁড়াচ্ছিল।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই পরিস্থিতিকে অসহনীয় হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, দিল্লির মানুষ এমন ভোগান্তির শিকার হচ্ছেন যাতে তাদের কোনও দোষ নেই।

রবিবার দিল্লির পার্শ্ববর্তী অঞ্চলগুলিতেও দূষণের মাত্রা অত্যন্ত বেশি ছিল। উত্তরপ্রদেশের নয়ডায় দূষণের কারণে আগামী মঙ্গলবার পর্যন্ত সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন